রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৯:০৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

সান্তাহারে সংক্রমণ ঠেকাতে প্রবেশদ্বারগুলোতে বাঁশের ব্যরিকেট দিয়ে লাল কাপড় টাঙিয়ে দিয়েছে প্রশাসন

প্রকাশ: শনিবার, ৫ জুন, ২০২১ , ৯:০৮ পূর্বাহ্ণ , বিভাগ :

এএফএম মমতাজুর রহমান (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার সান্তাহারের পাশর্^বর্তী নওগাঁয় করোনার সংক্রমণ ঠেকাতে চলছে এক সপ্তাহের বিশেষ লকডাউন। একারনে গণ পরিবহনগুলো যেন অবাদে চলাচল করতে না পারে এজন্য উপজেলার সান্তাহার পৌর শহরের প্রবেশদ্বারগুলো আটকিয়ে দেয়া হয়েছে। গতকাল শনিবার সান্তাহার পৌর শহরের একাডেমী স্কুল ও সাবেক জয়পুরহাট বাসস্ট্যান্ড এলাকায় বাঁশের ব্যরিকেট দিয়ে লাল কাপড় টাঙিয়ে দেয়া হয়। বর্তমানে গণপরিবহন ও বড় বড় যানবাহন সান্তাহার পৌর শহরে আর প্রবেশ করতে পারছেনা।
জানাগেছে, করোনার সংক্রমণ ঠেকাতে নওগাঁ জেলা প্রশাসনের প থেকে সংবাদ সম্মেলন করে গত ৩ জুন থেকে আগামী ৯ জুন পর্যন্ত লকডাউনের ঘোষণা করা হয়েছে। কিন্তু অধিকাংশ গণপরিবহনের চালকরাই নওগাঁর নিকটবর্তী বগুড়ার সান্তাহার পৌর শহরের পশ্চিম ঢাকা রোড নামক স্থান থেকে যাত্রী নিয়ে যাচ্ছেন গন্তব্যে। ফলে গণপরিবহনে চলাচলকারি যাত্রীরা সহজেই সান্তাহারে প্রবেশ করে চলাফেরা করছেন। এতে বিষয়টি খুবই উদ্বেগজনক ভাবে দেখেন বগুড়া জেলা প্রশাসন। এ কারনে লকডাউনের দ্বিতীয় দিনে বগুড়া জেলা প্রশাসকের নিদের্শনা পেয়ে আদমদীঘি উপজেলা প্রশাসন সান্তাহার পৌর শহরের প্রবেশ দ্বারে বাঁশের ব্যরিকেট দিয়ে লাল কাপড় টাঙিয়ে গণপরিবহণ চলাচলে নিষেধাজ্ঞা আনেন। এ কাজে সার্বিক সহযোগিতা করেন সান্তাহার পৌরসভা ও ফাঁড়ি পুলিশের সদস্যরা।
সান্তাহার পৌরসভার প্যানেল মেয়র জার্জিস আলম রতন বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে নওগাঁয় এক সপ্তাহের বিশেষ লকডাউন। কিন্তু পাশর্^বর্তী সান্তাহার এলাকা থেকে গণপরিবহন ও জনসাধারন চলাচল করবে বিষয়টি খুবই উদ্বেগজনক। শনিবার উপজেলা প্রশাসনের নির্দেশনা পেয়ে পৌরসভা ও ফাঁড়ি পুলিশের যৌথ উদ্যোগে শহরের প্রবেশদ্বারগুলো আটকিয়ে দেয়া হয়েছে। একই কথা বললেন সান্তাহার পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম।
উপজেলার নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবা হক বলেন, বগুড়া জেলা প্রশাসকের নির্দেশে ‘নওগাঁ থেকে যেসব পয়েন্ট দিয়ে মানুষ সান্তাহারে প্রবেশ করছে সেসব পয়েন্ট আটকিয়ে দেয়া হয়েছে। পদপে নিতে সান্তাহার পৌরসভা ও ফাঁড়ি পুলিশ সার্বিক সহযোগিতা করেছেন। আগামী ৯ জুন পর্যন্ত গণপরিবহনে নওগাঁর মানুষ সান্তাহারে এবং সান্তাহারের মানুষ নওগাঁয় অবাদে চলাফেরা করতে যেন না পারে এজন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে।


রংপুর,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_