রবিবার-১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১:২১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

নকল সোনার গহনায় বিয়ে ভেঙ্গে গেল সৈয়দপুরে।  খুলনায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৬ ফ্রান্সে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু টেকনাফে আরও এক রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার মোটরবাইক র‌্যালি করায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা গাজীপুরে দেশীয় অস্ত্রসহ ৫ কিশোর আটক

সিডিসির ভ্রমণ সতর্কতা, সর্বোচ্চ ঝুঁকির তালিকায় বাংলাদেশ

প্রকাশ: বুধবার, ৯ জুন, ২০২১ , ২:০২ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মার্কিন নাগরিকদের জন্য করোনা পরিস্থিতিতে ভ্রমণ সুপারিশ হালনাগাদ করেছে যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল-সিডিসি। এতে সর্বোচ্চ ঝুঁকির দেশের তালিকায় বাংলাদেশ রয়েছে।
সিডিসির ভ্রমণ সুপারিশে ১২০টিরও বেশি দেশকে ঝুঁকি বিবেচনায় মোট পাঁচটি পর্যায়ে রাখা হয়েছে। এগুলো হল; অজ্ঞাত পর্যায়, পর্যায়-১ থেকে ৪।

সর্বোচ্চ ঝুঁকিতে থাকা দেশগুলো রয়েছে চতুর্থ পর্যায়ে। বাংলাদেশ ছাড়াও এই পর্যায়ে রয়েছে ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, মিয়ানমার, ব্রাজিল, আর্জেন্টিনাসহ ৬১ দেশ। এই পর্যায়ে থাকা দেশগুলো ভ্রমণ থেকে বিরত থাকতে বলা হয়েছে।

সিডিসির সুপারিশে বলা হয়েছে, বাংলাদেশের বর্তমান যে পরিস্থিতি, তাতে এমনকি পূর্ণ ডোজ টিকা গ্রহণকারী ভ্রমণকারীরও ঝুঁকি রয়েছে। এছাড়া তৃতীয় পর্যায়ের দেশগুলোতে যেতে হরে টিকা সম্পূর্ণ করে যেতে বলা হয়েছে।


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_