রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:০৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

সুবর্ণচরে গৃহহীনদের জমি ও গৃহ প্রদান নিয়ে ইউএনও’র প্রেস ব্রিফিং

প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১ , ১২:১০ অপরাহ্ণ , বিভাগ :

মোহাম্মদ দেলোয়ার হোসেন,নোয়াখালীঃ

নোয়াখালীর সুবর্ণচরে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সুবর্ণচর উপজেলার উপকারভোগী ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা নির্বাহী অফিসার চৈতি সর্ববিদ্যা।

বৃহস্পতিবার ( ১৭জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদের হল রুমে এ সংবাদ সম্মেলনে করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।সারাদেশের ন্যায় সুবর্ণচর উপজেলাতে ২০ টি হতদরিদ্র পরিবারও মহতি কার্যক্রমের সফল অংশীদার হবে।সুবর্ণচর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে অনেক গৃহহীন পরিবার।পাকা ঘর গুলার সাথে আরো থাকবে মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠান। যার ফলে প্রতিটি ঘর হয়ে উঠবে ঠিকানাবিহীন মানুষের নিরাপদ ও স্বস্তির ঠিকানা। এরই সাথে সুবর্ণচরে বিভিন্ন গ্রামে পুনঃর্বাসিত হওয়া গৃহহীনদের ঘর তৈরির কাজ চলমান রয়েছে । প্রতিটি পরিবার বিনামূল্যে ২ শতাংশ ভূমিসহ ২২ফুট ৪ইঞ্চি × ১৯ফুট ৬ইঞ্চি সাইজের ১টি সেমিপাকা ঘর পাবেন। আরও থাকছে বিদ্যুৎ সংযোগ ও পানির সুব্যবস্থাসহ প্রতিটি ঘরে রয়েছে ২টি বেড রুম, ১টি টয়লেট, ১টি কিচেন ও ১টি বারান্দা।
জাতির পিতার স্বপ্ন এ প্রকল্প বাস্তবায়নে রয়েছে, নোয়াখালী-০৪ (সদর -সুবর্ণচর ) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী আন্তরিক ও প্রত্যক্ষ ভাবে সহযোগীতা করেছেন।

নবাগত ইউএনও চৈতি সর্ববিদ্যা জানান, আগামী ২০ জুন ২০২১ খ্রি. রবিবার সকাল সাড়ে ১০টায় সারা দেশব্যাপী বাস্তবায়িত এ কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান।
আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল হাসান,সুবর্ণচর উপজেলা প্রেসক্লাব সভাপতি বাবু লিটন চদ্র দাস, সাধারণ সম্পাদক মোঃ আবুল বাশার,সাংগঠনিক সম্পাদক ইমাম উদ্দিন সুমন,মাষ্টার আবদুল কাইয়ুম,আবদুল আজিজ,ইব্রাহিম খলিল শিমুলসহ জেলা ও উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_