মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:০৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের প্রক্রিয়া শুরু জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী

স্মার্টফোনের বাজার থেকে এলজি’র বিদায়

প্রকাশ: মঙ্গলবার, ১ জুন, ২০২১ , ১০:৩৯ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলতি বছরের এপ্রিলে স্মার্টফোন ব্যবসা থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছিল এলজি। অবশেষে ঘোষণার প্রায় দুই মাস পর স্মার্টফোন ব্যবসা থেকে আনুষ্ঠানিকভাবে নিজেদের গুটিয়ে নিয়েছে কোরিয়ান টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি। আজ ১ জুন ২০২১ তারিখ থেকে প্রতিষ্ঠানটি নতুন কোনো স্মার্টফোন উৎপাদন করবে না। গতকাল ৩১ মে এলজি তাদের স্মার্টফোন কারখানা বন্ধ করে দিয়েছে বলে কোরিয়া হেরাল্ডের বরাত দিয়ে জানিয়েছে জিএসএম অ্যারেনা। এর মধ্য দিয়ে এলজির ২০ বছরের বেশি সময় ধরে চলা মোবাইল ব্যবসা অধ্যায়ের সমাপ্তি ঘটল।

এলজির ইলেকট্রনিক্স তাদের ভিয়েতনামের কারখানায় সবচেয়ে বেশি এলজি স্মার্টফোন উৎপাদন করে থাকে। ভিয়েতনামের কারখানাটিকে হোম অ্যাপ্লায়েন্স তৈরির কারখানা হিসেবে রূপান্তর করবে এলজি। কারখানার স্মার্টফোন বিভাগের কর্মীদের ইতিমধ্যে হোম অ্যাপ্লায়েন্সের প্রশিক্ষণ দিয়েছে।

এদিকে বাজারে বিদ্যমান এলজির স্মার্টফোনগুলো যথারীতি বিক্রির জন্য থাকবে। ফোনগুলোর জন্য অঞ্চলভেদে ‘নির্দিষ্ট সময় পর্যন্ত’ বিক্রয়োত্তর সেবাও দিয়ে যাবে এলজি।

স্মার্টফোনের বাজারকে এলজির বিদায় জানানো বিস্ময়কর ঘটনা নয় বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা। কেননা গত বেশ কয়েক বছর ধরে এলজির স্মার্টফোন বিভাগ লাভের মুখ দেখেনি। তবে স্মার্টফোন ব্যবসা হার মানলেও, হোম অ্যাপ্লায়েন্স ব্যবসায় বাজারে নেতৃত্ব দিচ্ছে এলজি।


তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_