বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:১৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

চার্জার ভ্যান চালকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার নাটোরে নদীতে ঝাঁপ দেয়ার ৫ ঘন্টা পর অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নতুন করারোপ ছাড়ায় সাড়ে ৮৭ কোটি টাকার বাজেটের প্রস্তুতি। ফুলবাড়ীতে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন ডোমারে ৮ জন করোনায় আক্রান্ত লালমনিরহাট মৎস্য বিভাগে ৩.৭৩৯ হেক্টর  পুকুর -জলাশয় পুনঃখনন ও ১৯ মেট্রিক টন মাছ উৎপাদনের সম্ভাবনা  আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত

হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু

প্রকাশ: শুক্রবার, ৪ জুন, ২০২১ , ১:১২ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি গতকাল বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হয়েছে। এতে হিলি খুচরা বাজারে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

 

আজ শুক্রবার সকালে হিলি বাজার ঘুরে দেখা গেছে,  হিলি বন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হওয়ার পর  দাম কমেছে কেজিতে ৮ টাকা। গত বৃহস্পতিবার খুচরা বাজারে যে পেঁয়াজ বিক্রি হয়েছে ৪৮ থেকে ৫০ টাকায়, শুক্রবার বিক্রি করা হচ্ছে ৪০ টাকা কেজি দরে।

 

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, ‘ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়াতে দাম কমেছে কেজিতে ৮ টাকা। আমরা আমদানিকারকদের কাছ থেকে ৪৬-৪৭ টাকায় কিনে ৪০ টাকা কেজি দরে বিক্রি করছি’।

 

একমাস বন্ধ থাকার পর ইম্পোর্ট পারমিট (আইপি) পাওয়ায় আবারো ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। এক সপ্তাহ পর পেয়াজের দাম আরো কমে আসবে বলে জানান তিনি।


অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_