মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:০৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী শিবগঞ্জে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

১৪ জুলাই দেশের চারটি ইউনিয়নে ভোট

প্রকাশ: বুধবার, ৯ জুন, ২০২১ , ৪:৫০ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: করোনার মাঝেও আগামী ১৪ জুলাই দেশের চারটি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ঘোষিত তফসিলে ভোট গ্রহণের আগেই চেয়ারম্যান পদে বৈধ মনোনীত প্রার্থীর মৃত্যুর কারণে নতুন করে ভোট গ্রহণ হচ্ছে বলে নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে। ইউনিয়নগুলো হলো- খুলনার হরিঢালী, বাগেরহাটের খাউলিয়া ও কচুয়া এবং সুনামগঞ্জের ভাতগাঁও।

 

ইসির উপ-সচিব মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত নতুন করে তফসিল ঘোষণা করে বলেছে, মনোনয়নপত্র জমার শেষ দিন ১৫ জুন, বাছাই ১৭ জুন, আপিলের শেষ দিন ২০ জুন, আপীল নিষ্পত্তি ২৩ জুন, প্রার্থিতা প্রত্যাহার ২৪ জুন আর প্রতীক বরাদ্দ ২৫ জুন। ভোট গ্রহণ ১৪ জুলাই সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত।

 

তফসিলে বলা হয়েছে, চেয়ারম্যান পদে ইতোপূর্বে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তাদেরকে নতুন করে মনোনয়নপত্র দাখিলের প্রয়োজন হবে না। পূর্বে মনোনয়নপত্র দাখিলকারীগণকে নতুনভাবে মনোনয়নপত্র দাখিল বা প্রত্যাহারের সুযোগ দেয়া যাবে। এখন সংরক্ষিত ওয়ার্ডে সদস্য ও সাধারণ ওয়ার্ডে সদস্য পদে আগে যাদের মনোনয়নপত্র ও প্রার্থিতা বাহল আছে তাদের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে। শুধুমাত্র চেয়ারম্যান পদে নতুন ভাবে মনোনয়নপত্র দাখিল করা যাবে।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_