রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৬:৪৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন টানা ৬ দিন বন্ধের পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

IMEX Madrid আন্তর্জাতিক সপ্তাহে অংশ নিচ্ছে বাংলাদেশ

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ , ৩:১৯ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আগামী বুধবার ১৬ জুন স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিতব্য IMEX Madrid আন্তর্জাতিক সপ্তাহ ২০২১ এ অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশ  দূতাবাসের কমার্শিয়াল উইং এই ইভেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ এ প্রতিবেদককে জানান, ইতোমধ্যে এ মেলায় অংশ নিতে দূতাবাসের পক্ষ থেকে সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিশ্বের প্রায় ৫০ টি দেশ এবার এ ইভেন্টে অংশগ্রহণ করছে। এ ইভেন্টে স্পেনের ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ, ব্যাবসায় ও আমদানী-রপ্তানিসহ বিভিন্ন বিষয়ে জানতে পারবেন।

বাংলাদেশে বিনিয়োগ আরও সমৃদ্ধ করতে এবং আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ করে স্পেনের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশকে তুলে ধরতে, বাংলাদেশের ব্যবসা ও বিনিয়োগের সুবিধাসমূহ জানাতে দূতাবাসের কমার্শিয়াল উইং সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে। এ ইভেন্টে বাংলাদেশের একটি দিনব্যাপী স্টল থাকবে যেখানে বাংলাদেশ সম্পর্কে আগ্রহী ব্যবসায়ীরা দুতাবাসের কমার্শিয়াল কাউন্সেলরের সাথে সভা করতে পারবেন। আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে ইতোমধ্যে ৭ টি স্পেনিশ কোম্পানি আলোচনার জন্য সময় নিয়েছে।

বাংলাদেশে বিনিয়োগের প্রতি স্পেনিশদের আগ্রহ তৈরি করতে ১৬ জুন মাদ্রিদের পালাসিও দে সিবেলেসে দিন ব্যপী এ আয়োজনের পাশাপাশি এই দিন বিকাল ৫ টা ৩০ মিনিটে  Business and Investment Opportunities in Bangladesh শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক ব্যাবসায়ীদের এই মিলন মেলার আয়োজক সংস্থা Moneda Única তাদের ১৯তম এই ইভেন্ট ‘IMEX Madrid ২০২১’ শিরোনামে মাদ্রিদে আয়োজন করছে। ১৮ জুন পর্যন্ত এই এ ইভেন্ট চলবে।


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_