রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৫:৩৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন টানা ৬ দিন বন্ধের পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দিনাজপুরে ১৩টি উপজেলায় বৃষ্টির অভাবে আমন চার্ষীরা বিপাকে পড়েছে ॥ বরিশালে দুইজনের লাশ উদ্ধার

ঈদ ব্যস্ততায় তাহসান

প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১ , ১:২১ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: গানের মানুষ হিসেবেই নিজেকে পরিচয় দিতে বরাবরই স্বাচ্ছন্দবোধ করেন তাহসান খান। গানের বাইরে অভিনয়েও সফল এ সংগীত তারকা। গান নিয়ে সারাবছর ব্যস্ত থাকায় অভিনয়ে যে অনেক বেশি নিয়মিত, এমন নয়। গল্প এবং চরিত্রে নতুনত্ব পেলে তবেই ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। তবে এবার যেন এ তারকার ব্যস্ততা একটু বেশি-ই। অন্যান্য ঈদে খুব বেশি সংখ্যক নাটকে দেখা না গেলেও আসছে ঈদে প্রায় ৯টির মতো নাটকে দেখা যাবে জনপ্রিয় এই তারকাকে।

বুধবার রাজধানীর উত্তরার একটি শুটিং বাড়িতে ঈদের নাটকের শুটিং করছিলেন তিনি। নাটকের নাম ‘ওভার এক্সপেক্টেশন’। মাহমুদুর রহমান হিমির পরিচালনায় এতে তাহসানের বিপরীতে অভিনয় করেছেন তানজিন তিশা। সেই শুটিংয়ের ফাঁকেই আলাপ হয় তার সঙ্গে।

ঈদের কাজগুলো প্রসঙ্গে তাহসান খান বলেন, গত ঈদেও যে খুব বেশি কাজ গিয়েছে তা নয়। তারপরও এবার ঈদকে ঘিরে বেশকিছু কাজ করা হয়েছে। খুব সম্ভবত ৯টির মতো কাজ আসতে পারে ঈদে। এরমধ্যে ৫/৬টির কাজ শেষ হয়েছে আর বাকিগুলো ঈদের আগেই শেষ হয়ে যাবে। যেহেতু খুব বেশি কাজ করিনা, তাই চেষ্টাটা থাকে নতুন কিছু করার। এবারও তার ব্যতিক্রম নয়।

তিনি আরও বলেন, আরও কিছু কাজ করার কথা ছিলো কিন্তু লকডাউনের কারণে কিছু শিডিউল মিস হয়েছে।

এখনকার সময়ে নাটকে ইউটিউব ভিউ একটা প্রতিযোগিতা হয়ে দাঁড়িয়েছে। নাটকের ক্ষেত্রে ইউটিউব ভিউ কি কোনো ফ্যাক্ট বলে মনে করেন আপনি? তাহসানের স্পষ্ট উত্তর, ২০ বছর ধরে এই ইন্ডাস্ট্রিটিকে দেখছি। সময়ের সঙ্গে সঙ্গে অনেক কিছুই বদলায়, ট্রেন্ড হয়। কিন্তু আমার কাছে এগুলো কোনো বিষয় বলে মনে হয় না। আর আমি এগুলো নিয়ে কখনো ভাবিনা। আমি শুধু আমার কাজটাকেই গুরুত্ব দিই। কাজের জন্য কতটা এফোর্ট দিচ্ছি আর সেটার আউটপুট কেমন পাচ্ছি; এগুলোই দেখি, আর কিছুনা।

ইউটিউব মাধ্যমের পর এখন দেশে ওটিটিতে দর্শকদের আগ্রহ বাড়ছে। নতুন নতুন প্লাটফর্ম তৈরি হচ্ছে। আপনিও ওটিটির জন্য ‘ছক- দ্য মেজ’ নামে একটি কাজ করেছিলেন। এই মাধ্যমটি নিয়ে সম্ভাবনা কেমন দেখেন? তিনি বলেন, প্রথমত, আমি যে কাজটি করেছিলাম সেটি ওটিটির জন্য ছিলো না। আমাকে বলা হয়েছিলো যে এটি আরটিভির প্রোডাকশন। কিন্তু পরে দেখি এটি ওটিটিতে গিয়েছে। যার কারণে এটি নিয়ে আমার তেমন কোনো আগ্রহ ছিল না।

আর এগুলো তো একেকটা মাধ্যম। সময়ের সঙ্গে সঙ্গে অনেক মাধ্যমই তৈরি হবে এটাই স্বাভাবিক। আমার কাছে মনে হয়, সম্ভাবনা আছে এগুলোর। আমি কখনো প্লাটফর্ম দেখে কাজ করিনা। আমার কাছে কাজটাই বেশি গুরুত্বপূর্ণ। আমি শুধু মনোযোগ দিয়ে আমার কাজটি করি। প্লাটফর্ম নিয়ে আমি চিন্তিত নই। সুযোগ মতো হলে যেকোন প্লাটফর্মের জন্যই কাজ করা যেতে পারে।

ভালোবাসা দিবসে ‘কমলা রঙের রোদ’ নাটকটি বেশ প্রশংসা পেয়েছিলো। এবার সেটির সিক্যুয়েল আসার কথা ছিলো। এ প্রসঙ্গে এ অভিনেতা বলেন, হ্যাঁ। কাজটির জন্য এ মাসের ৩/৪ তারিখ শিডিউল দেওয়া ছিলো কিন্তু লকডাউন হয়ে যাওয়ার কারণে তখন তা আর করা হয়নি। এরপর শুটিংয়ে ফিরলেও শিডিউল মেলানো সম্ভব হয়নি।

প্রথমবার বই লিখেছিলেন ‘অনুভূতির অভিধান’ নামে। কেমন সাড়া পেলেন? তাহসানের জবাব, প্রথম বই হিসেবে বেশ ভালো সাড়া পেয়েছি। বিভিন্ন মাধ্যমে অনেকের কাছ থেকেই প্রশংসা পেয়েছি।

অনেকদিন নতুন কোন গানে পাওয়া যাচ্ছে না আপনাকে। এর কারণ কী? এমন প্রশ্নে তাহসান বলেন, নতুন দুটি গান একদমই রেডি হয়ে আছে। গানগুলো হলো ‘বিয়োগান্তক’ ও ‘সেই তুমি’। করোনা প্রকোপের কারণে গানগুলো রিলিজ দেওয়া হয়নি। ঈদের পর রিলিজ দেওয়ার পরিকল্পনা আছে।


বিনোদন বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_