রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৬:২৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন টানা ৬ দিন বন্ধের পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

উইন্ডোজ ১১ অক্টোবরে আসছে?

প্রকাশ: রবিবার, ৪ জুলাই, ২০২১ , ১০:৪১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: উইন্ডোজ ১০ প্রকাশের প্রায় ৬ বছরের মাথায় ১১ ভার্সন আনতে যাচ্ছে মাইক্রোসফট। কোম্পানিটির দেয়া তথ্য অনুযায়ী এতদিন ধারণা করা হচ্ছিল, চলতি বছরের নভেম্বরে আসবে এটি। কিন্তু নতুন একটি তথ্য বলছে, অক্টোবরেই চলে আসতে পারে।

দ্য ভার্জ জানিয়েছে, উইন্ডোজ ১১’র ইভেন্টে মাইক্রোসফট টিমসের একটি মেসেজ ডেমোস্ক্রিনে ভেসে ওঠে। তাতে লেখা, এটি প্রকাশ করতে ১১ পর্যন্ত মুখিয়ে আছি…অক্টোবর পর্যন্তও থাকা যায় না!’

এ ছাড়া ডেমো স্ক্রিনের টাস্কবারে অক্টোবর ২০ তারিখ দেখা গেছে।

অক্টোবরেই আসবে কি না, এমন প্রশ্ন করা হলে মাইক্রোসফট কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

মাইক্রোসফট আগে বলেছিল চলতি ছুটির মৌসুমে এটি প্রকাশ করা হবে। অর্থাৎ নভেম্বরের শেষ দিকে বড়দিনের ছুটি ঘিরে যে আমেজ বিরাজ করে যুক্তরাষ্ট্রে তখনই  এটি আসবে বলে ধারণা ছিল সবার।

উইন্ডোজ ১১ তে স্কাইপ ডিফল্ট থাকবে না। তার জায়গা নেবে নতুন ভিডিও কলিং অ্যাপ মাইক্রোসফট টিমস। মাইক্রোসফট জানিয়েছে ১১ ভার্সন আরও উজ্জ্বল, আরও পরিষ্কার, আরও দ্রুতগতির হবে।

সূত্রঃ দেশ রুপান্তর


তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_