মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৫৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ করোনা: রাজশাহী মেডিকেলে আরও ২১ মৃত্যু ফুলবাড়ীতে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত॥ তিন মিনিটে স্বর্ণ জয় নোরার চীনকে টপকে শীর্ষে জাপান এলিমিনেশন রাউন্ডে রুদ্ধশ্বাস জয় পেলেন রোমান সানা অলিম্পিকে অ্যাথলিটরা মাস্ক খোলার অনুমতি পেলেন কুষ্টিয়া হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু

এক সপ্তাহের মধ্যে ৪১ তম বিসিএসের ফল

প্রকাশ: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ , ৭:৩১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: লকডাউন শিথিল হওয়ার ১ সপ্তাহ সময় পেলেই ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা যাবে বলে জানিয়েছেন সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

শুক্রবার ফলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে থাকার সময় লকডাউনের সিদ্ধান্ত আসে। সেজন্য ফল প্রকাশ পিছিয়ে গেছে। তবে ঈদের পর লকডাউন শিথিল করা হলে ৫-৭ দিনের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হবে।

তিনি বলেন, আমরা ফল প্রকাশের একটি তারিখ নির্ধারন করেছিলাম। সে অনুযায়ী আমাদের সব কাজ দ্রুত শেষ করা হচ্ছিল। তবে কাজ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে দেশে লকডাউন ঘোষণা করা হয়। সেজন্য ফল প্রকাশে বিলম্ব হচ্ছে। বিভিন্ন সময় লকডাউনের ঘোষণা আশায় ৪১তম বিসিএস প্রিলির ফল বাধাগ্রস্ত হয়েছে। তবে লকডাউন শিথিল করার পর আমরা যদি ৫-৭ দিন সময় পাই তাহলে ফল প্রকাশ করা যাবে।

এর আগে গত ১৪ জুন কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নুর আহমেদ বলেন, ফল প্রকাশে আমাদের চেষ্টা অব্যাহত আছে। এটির কার্যক্রমও চলমান রয়েছে। তবে ফল প্রকাশে আরও এক মাস সময় লাগতে পারে। এক্ষেত্রে জুলাইয়ের আগে সম্ভব নয়।

তিনি বলেন, করোনার কারণে কাজের গতি কিছুটা স্থির রয়েছে। পাশাপাশি একাধিক বিসিএস ক্যাডার, নন ক্যাডার নিয়ে কার্যক্রম চলছে। কর্মকর্তারা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আমরা চেষ্টা করছি শিগগিরই ফল দেওয়ার জন্য। তবে প্রার্থীদের কমপক্ষে আরও এক মাস অপেক্ষা করতে হতে পারে। আশা করছি জুলাইয়ের মাঝামাঝি আমরা ফল প্রকাশ করতে পারব।

সরকারি চাকরিতে বিভিন্ন ক্যাডারের শূন্য পদে প্রার্থী নিয়োগ দিতে গত বছরের ৩০ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। চলতি বছরের ১৯ মার্চ ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত দেশের আটটি বিভাগীয় শহরে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩২৩ জন, সাধারণ ক্যাডারে মোট ৬৪২ জন; প্রফেশনাল ও টেকিনিক্যাল ক্যাডারে ৬১৯ জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮৯২ জনসহ মোট দুই হাজার ১৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।

সূত্রঃ বাংলাদেশ জার্নাল


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_