মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:২৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ফুলবাড়ীতে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত॥ তিন মিনিটে স্বর্ণ জয় নোরার চীনকে টপকে শীর্ষে জাপান এলিমিনেশন রাউন্ডে রুদ্ধশ্বাস জয় পেলেন রোমান সানা অলিম্পিকে অ্যাথলিটরা মাস্ক খোলার অনুমতি পেলেন কুষ্টিয়া হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু শেবাচিমের করোনা ওয়ার্ডে আরও ১৬ জনের মৃত্যু

এপেক নেতাদের নিয়ে মহামারী বিষয়ে জরুরি সভা আহ্বান করেছেন জেসিন্ডা

প্রকাশ: মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১ , ৫:৪২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন সোমবার কোভিড-১৯ মহামারী ও এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ওপর এর অর্থনৈতিক প্রভাব সম্পর্কিত আলোচনার জন্য এ সপ্তাহে এপেক নেতাদের ভার্চুয়াল সভা আহ্বান করেছেন।

 

আর্ডার্ন আগামী নভেম্বরে অনলাইনে ২১-দেশীয় এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক সহযোগিতা (এপেক) শীর্ষ সম্মেলন আয়োজন করছেন। তিনি সংকট মোকাবেলায় তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহনের সম্ভাবনা যাচাই করতে শুক্রবার একটি অতিরিক্ত ‘অনানুষ্ঠানিক’ ভার্চুয়াল বৈঠক ডেকেছেন।

তিনি এক বিবৃতিতে বলেছেন, ‘এপেকের ইতিহাসে এই প্রথম নেতৃত্ব পর্যায়ে অতিরিক্ত সভা হতে যাচ্ছে এবং এতে কোভিড-১৯ মহামারী ও অর্থনৈতিক সঙ্কট মোকাবেলায় একসাথে কাজ করার লক্ষ্যে আমাদের আকাক্সক্ষার প্রতিফলন ঘটাবে।’

 

বিগত বছরের পর থেকে এপেকের অর্থনীতিসমহূ তাদের বৃহত্তম সংকোচনে পড়েছে, ৮ কোটি ১০ লাখ লোক চাকরি হারিয়েছে। এই অঞ্চলের অর্থনৈতিক পুনরুদ্ধারের গতি বাড়ানোর লক্ষ্যে সম্মিলিত উদ্যোগ গ্রহণ করা জরুরি।
খবর এএফপি


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_