রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:৩০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

প্রকাশ: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১ , ৩:৫৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ক্যারিবীয় সফরের টি-টোয়েন্টি সিরিজটি ১-৪ ব্যবধানে হেরে কোণঠাসা হয়ে পড়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে ঘুরে দাঁড়াল ওয়ানডে সিরিজে। দ্বিতীয় ম্যাচে হারলেও, সিরিজ নির্ধারণী শেষটিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে অ্যালেক্স ক্যারের দল।

 

সোমবার রাতে সিরিজ নির্ধারণী ম্যাচটিতে পাত্তাই পায়নি ক্যারিবীয়রা। আগে ব্যাট করে মাত্র ১৫২ রানে গুটিয়ে গেছে কাইরন পোলার্ডের দল। জবাবে মাত্র ৪ উইকেট হারিয়ে ৩০.৩ ওভারেই ম্যাচ জিতে নিয়েছে সফরকারীরা। যার সুবাদে ২-১ ব্যবধানে সিরিজটিও নিজেদের করে নিয়েছে তারা।

ম্যাচে টস জিতে ব্যাট করতে নামা ওয়েস্ট ইন্ডিজকে বলার মতো স্কোর এনে দিয়েছেন মূলত বাঁহাতি ওপেনার এভিন লুইস। ইনিংসের চতুর্থ ওভারে লিডিং এজ হয়ে বল আঘাত হানে তার হেলমেটে। যার ফলে রিটায়ার্ড হার্ট হয়ে উঠে যান সাজঘরে।

 

এর পর নাজেহাল অবস্থা হয় ক্যারিবীয়দের। মাত্র ৭১ রানেই হারিয়ে ফেলে ৫ উইকেট। হতাশ করেন শাই হোপ (১৪), ড্যারেন ব্রাভো (১৮), শিমরন হেটমায়ার (৬), নিকোলাস পুরান (৩) ও অধিনায়ক পোলার্ড (১১)।

 

ইনিংসের ২৩তম ওভারে পঞ্চম উইকেট পতনের পর ফের উইকেটে আসেন ওপেনার লুইস। এর পর আর তাকে আউট করতে পারেনি অসি বোলাররা। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৬৬ বলে ৫৫ রান করেছেন লুইস। দলকে পৌঁছে দিয়েছেন ১৫২ রানে।

 

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। এছাড়া অ্যাশটন অ্যাগার, জস হ্যাজলউড ও অ্যাদাম জাম্পার শিকার ২টি করে উইকেট।

 

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ব্যর্থতার পরিচয় দেন দুই অসি ওপেনার ময়সেস হেনরিকস (১) ও জশ ফিলিপ (১০)। অধিনায়ক অ্যালেক্স ক্যারে ৩৫ ও মিচেল মার্শ আউট হন ২৯ রান করে। তবে অপরাজিত ফিফটিতে ৫১ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান ম্যাথু ওয়েড।

 

বল হাতে ২ উইকেট নেয়ার পর ব্যাটিংয়ে অপরাজিত ১৯ রানের সুবাদে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন অ্যাশটন অ্যাগার। সিরিজসেরা নির্বাচিত হয়েছেন মিচেল স্টার্ক।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_