বৃহস্পতিবার-২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৫:০১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীাগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ্ মৃত্যুতে থানা প্রেসকাবের শোক। ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ এর সভাপতির মৃত্যুতে জেলা সেচ্ছাসেবক লীগের শোক। ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ এর সভাপতির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ॥ সুজানগরে ৫৬টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বেগমগঞ্জে অস্ত্র-গুলিসহ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার আসামী পরিবহণকারী মাইক্রোবাসে সিলিন্ডার বিস্ফোরণে ২ পুলিশ কনস্টেবল দগ্ধ ধনেপাতায় রয়েছে যেসব স্বাস্থ্য উপকারিতা

চট্টগ্রামে করোনায় আরো ৯ জনের মৃত্যু, শনাক্ত বেড়ে ৮০২

প্রকাশ: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ , ৯:২৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। তবে মৃত্যু কমেছে। গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৮শ ০২ জন।

 

এর আগের দিন চট্টগ্রামে একদিনে ৭৬৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিলো। তার আগের দিন মঙ্গলবার ২৪ ঘন্টায় ১ হাজার ৩ জন সংক্রমণ শনাক্তের রেকর্ড হয়েছিল। তারও আগে গত সোমবার ২৪ ঘন্টায় জেলায় ৯শ ৫৫ জন শনাক্তের রেকর্ড ছিলো দ্বিতীয় সর্বোচ্চ।

তাছাড়া গত ২৪ ঘন্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়ে আগের দিনের তুলনায় একজন কমে নতুন করে ৯ জনের মৃত্যু হয়েছে। এর আগে গত ১১ জুলাই করোনায় এক দিনে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যুর রেকর্ড ছিল চট্টগ্রামে।

 

তবে আগের দিনের তুলনায় বেড়েছে নমুনা পরীক্ষার সংখ্যাও। চট্টগ্রাম সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে এবং এন্টিজেন টেস্টসহ মোট ২ হাজার ৫শ ৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর আগের দিন এ সংখ্যা ছিলো ২ হাজার ৪শ ২১ জন।

 

আজ শুক্রবার (১৬ জুলাই ) ভোররাতে চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য প্রকাশ করা হয়। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘন্টায় জেলার নগর ও উপজেলায় মিলে চট্টগ্রামে নতুন করে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের সংখ্যাও ছিল ১০ জন।

 

জেলা সিভিল সার্জন বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৮শ ০২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৫২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৫০ জন রয়েছেন।

 

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৩শ ৫৭ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫২ হাজার ৮শ ৭৫ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৬ হাজার ৪শ ৮২ জন রয়েছেন।

 

গত ২৪ ঘন্টায় নতুন করে যে ৯ জন মারা গেছে তাদের মধ্যে একজন চট্টগ্রাম নগরের এবং বাকি ৮ জন উপজেলার বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮শ ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫শ ১২ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩শ ০৭ জন।

 

গত ২৪ ঘন্টায় উপজেলা পর্যায়ে যারা আক্রান্ত হয়েছেন এর মধ্যে সর্বোচ্চ হাটহাজারীর ৭৬ জন, সীতাকুণ্ডের ১৩ জন, আনোয়ারায় ০৩ জন, বোয়ালখালী ১৬ জন, মিরসরাই ৩০ জন, ফটিকছড়িতে ৩৯ জন, রাউজানে ৩৩ জন, চন্দনাইশে ১৫ জন, পটিয়ায় ২৬ জন, সাতকানিয়ায় ১১ জন, বাঁশখালীতে ১৪ জন, রাঙ্গুনিয়ায় ৪৭ জন, লোহাগাড়ায় ০৮ জন, সন্দ্বীপে ১৯ জন আক্রান্ত শনাক্ত হয়।

 

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১২৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৬৬ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

 

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।  একই সময়ে চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯০ জনের ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮০ জনের করোনা পজেটিভ আসে। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি।

 

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি। এন্টিজেন টেস্ট এ ৩৫১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। এদিন মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২১ জনের করোনা শনাক্ত হয়।

 

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৫ জনের করোনা পজেটিভ আসলেও এদিন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ও ইপিক হেলথ কেয়ার ল্যাবে কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

 


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_