রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:১৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সৈয়দপুর করোনা রোগীর মৃত্যু লালপুরে নতুন করে একদিনে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত! শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন

জলঢাকায় ব্র্যাক সদস্যদের মাঝে সঞ্চিত অর্থ ফেরত

প্রকাশ: রবিবার, ১৮ জুলাই, ২০২১ , ৩:০৬ অপরাহ্ণ , বিভাগ :
রবিউল ইসলাম রাজ,বিশেষ প্রতিনিধিঃ
নীলফামারীর জলঢাকায় করোনা মহামারী বিপর্যস্ত বিবেচনা করে ক্ষুদ্র ঋণ প্রকল্পের সদস্যদের মাঝে সঞ্চিত অর্থ ফেরত দিতেছে ব্র্যাক। ইতোমধ্যে বিকাশের মাধ্যমে উপজেলার ১৮৪ জন সদস্যের মাঝে ৮ লাখ ৭ হাজার টাকা ফেরত দিয়েছে। এরমধ্যে পৌরসভা,বালাগ্রাম, কাঁঠালি এই তিন ইউনিয়নে ৩৪ জন সদস্যদের মাঝে ১ লাখ ৫৫ হাজার টাকা,কৈমারী ও শৌলমারী দুই ইউনিয়নে ৬০ জনের মাঝে ২ লাখ ৪০ হাজার টাকা,মীরগঞ্জ ও শিমুলবাড়ি দুই ইউনিয়নে ৬৫ জনের মাঝে ২ লাখ ৮০ হাজার টাকা,গোলনা ইউনিয়ন কালীগঞ্জ বাজারে ২৫ জনের মাঝে ১ লাখ ৩২ হাজার টাকা।
ব্র্যাক সুত্র জানায়,করোনা কালীন মহামারী পরিস্হিতিতে অনেক সদস্য কষ্টে রয়েছেন।  এমনকি অর্থ সংকটে পড়ে দিশাহারা অনেকে। এসব কথা বিবেচনা করে তাদের সঞ্চিত টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। এ সিদ্ধান্ত মোতাবেক বিকাশের মাধ্যমে সদস্যদের মাঝে টাকা পাঠানো হচ্ছে। ব্র্যাক জলঢাকা এলাকার ব্যবস্থাপক মাফুজার রহমান বলেন, আমরা বিকাশের মাধ্যমে সদস্যদের মাঝে টাকা পাঠাচ্ছি। দুই হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত যাদের সঞ্চয় রয়েছে তাদের প্রয়োজন অনুসারে আমরা টাকা ফেরত দিতেছি। তিনি আরও বলেন,কারোনা মহামারী নিয়ন্ত্রণে সদস্যদের মাঝে সচেতনতা বৃদ্ধি করার জন্য বিভিন্ন রকম কার্যক্রম অব্যাহত আছে।

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_