মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৩৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

জীবন যুদ্ধে হার না মানা মনিজা বেগমের পাশে দাঁড়ালেন মানবিক ইউএনও মাহবুব

প্রকাশ: বুধবার, ২৮ জুলাই, ২০২১ , ৮:৩০ পূর্বাহ্ণ , বিভাগ :

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: অদম্য এক নারী উদ্যোক্তা দিনাজপুরের খানসামা উপজেলার জমিদারনগর আশ্রয়ণ এলাকার ভবঘুরে মোস্তাফিজুর রহমানের সহধর্মিণী মনিজা বেগম (৫৫)। অভাবের সংসারে জীবনযুদ্ধে হার না মানা এই নারীর পাশে দাঁড়ালেন মানবিক ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, খানসামা উপজেলার খামারপাড়া ইউনিয়নের জমিদারনগর বাজারে প্রতিদিন ৪-৫ টি ব্রয়লার মুরগি কেটে কেজি দরে বিক্রি করেন মনিজা বেগম। এতে সামান্য যে আয় হয় তা দিয়েই তিনি পরিবারের সবার ভরণ-পোষণ করেন। ভবঘুরে স্বামী, মনিজা বেগম ও তাদের তিন সন্তানের পরিবারে মনিজা বেগমই একমাত্র উপার্জনম ব্যক্তি। পরিশ্রমী এই মনিজা অর্থের অভাবে তার এ পেশায় তেমন বিনিয়োগ করতে না পারায় অভাব যেন তাঁর পিছু ছাড়ে না। তারপরও থেমে ছিলেন না মনিজা বেগম। একজন নারী হিসেবে ব্যতিক্রমী এই পেশার মাধ্যমে মনিজা বেগম আত্মনির্ভরশীল হওয়ার চেষ্টা করছেন। মনিজা বেগমের সংগ্রামী এই জীবনের কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাংবাদিক নুপুর নাহার তাজের মাধ্যমে বিস্তারিত জানতে পেরে মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে তাঁকে নগদ ২৫ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করেন মানবিক ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।

অদম্য মনিজা বেগম বলেন, ইউএনও স্যার মোক মেল্লা টাকা দিছে। এগুলা দিয়ে এখন ব্যবসা অনেক ভালো চলিবে। এতে মোর কষ্ট অনেকটা কমি যাইবে। আল্লাহ ইউএনও স্যারের ভালো করুক, সুস্থ রাখুক ওনাকে।

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, এটি ুদ্র প্রয়াস মাত্র। সামাজিক দায়বদ্ধতা থেকে মনিজা বেগমের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। তিনি আরো বলেন, একজন নারী হিসেবে যেভাবে মনিজা বেগম প্রতিকূলতার মধ্যেও সংগ্রাম চালিয়ে যাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়। জীবন সংগ্রামের মাধ্যমে অনুসরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন মনিজা বেগম।

 


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_