রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:০৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সৈয়দপুর করোনা রোগীর মৃত্যু লালপুরে নতুন করে একদিনে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত! শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন

ডিমলায় পশু বিক্রি নিয়ে দুশ্চিন্তায় খামারিরা

প্রকাশ: রবিবার, ১১ জুলাই, ২০২১ , ১০:১৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নীলফামারীর ডিমলা উপজেলার খামারিরা করোনার কারণে কোরবানি পশু বিক্রি নিয়ে পড়েছে চরম দুশ্চিন্তায়,আর মাত্র কয়েকদিন পরেই পবিত্র ঈদুল আযহা।

 

ঈদুল আযহা মানেই পশু কেনা বেচার ধুম। অথচ অন্যান্য বছরের মতো এখন পর্যন্ত দেখা নেই ব্যাপারীদের। খামারিদের পুত্যাশা ছিল ঈদের আগে হাটে পশু বিক্রি করে মুনাফা করবেন কিন্তু এখন খামারিরা ক্ষতির সম্ভাবনা দেখে হতাশ হয়ে পড়েছেন।

 

খামারিরা বলেছেন, প্রতিবছর ঈদুল আযহার ১ মাস আগে থেকেই দেশের বিভিন্ন এলাকার গরুর ব্যাপারীরা এসে খামারে খামারে ঘুরে গরু কেনা শুরু করেন। তবে এবার গরু কেনার বিন্দুমাত্র আগ্রহ দেখা যাচ্ছে না ব্যাপারীদের।

 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রেজাউল হাসান  বলেন, ডিমলা উপজেলার ছোট বড় সবমিলে প্রায় ৩০০ খামারি আছে। গত বছরেও কোরবানির সময়ে করোনা পরিস্থিতি বিরাজ করেছিল। এবার করোনা পরিস্থিতি বিবেচনা করে খামারিরা যেন লোকসানে না পড়ে এই জন্য প্রাণিসম্পদ দপ্তরের সার্বিক সহযোগিতায় আমরা অনলাইনের মাধ্যমে কোরবানির গরু বিক্রির জন্য সর্বাতœক চেষ্টা চালাচ্ছি। সফলভাবে অনলাইনে কোরবানির পশু কেনা বেচা করা সম্ভব হলে ক্রেতা, বিক্রেতা ও খামারিসহ সকলে লাভবান হবেন।


অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_