রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৬:০৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন টানা ৬ দিন বন্ধের পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

ডোমারে আশ্রয়ন-২ প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ-প্রকল্প প্রকৌশলী।

প্রকাশ: রবিবার, ১১ জুলাই, ২০২১ , ১০:৫০ পূর্বাহ্ণ , বিভাগ :


রবিউল হক রতন, ডোমার (নীলফামারী) প্রতিনিধি>>
নীলফামারীর ডোমারে আশ্রয়ন-২ প্রকল্প পরিদর্শনে আসেন মাননীয় প্রধান মন্ত্রীর কার্যালয়ের উপ-প্রকল্প প্রকৌশলী আনোয়ার রহমান।
শনিবার (১০ জুলাই) বিকালে ২০২০-২০২১ অর্থ বছরে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে নির্মিতব্য/ নির্মিত একক গৃহ সমুহের বর্তমান অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন, মাননীয় প্রধান মন্ত্রীর কার্যালয়ের উপ-প্রকল্প প্রকৌশলী আনোয়ার রহমান, মনিটরিং কর্মকর্তা গোলাম মবিন মোঃ মাহতাবুল ইসলাম ও নীলফামারী জেলা ডিডিএলজি এডি আব্দুর রহমান। ডোমার পৌর এলাকার ১নং ওয়ার্ডে কলেজ পাড়ায় দরিদ্র নৃগোষ্টি বাতাশি দাসের ঘর নির্মানে দেওয়ালে ফাটল ও নি¤œ মানের সমাগ্রী দিয়ে নির্মান করা হয়েছে সংবাদটি দিপ্ত টিভি চ্যানেলে নীলফামারী জেলা প্রতিনিধি প্রকাশ করায় প্রথমে তারা বাতাশি দাসের বাড়ী পরিদর্শন করেন।এর পর রেখা দাসের বাড়ী পরিদর্শন করেন। একই সময় উপজেলার হরিনচড়া ইউনিয়নের উত্তর হরিনচড়া এলাকার আরও দুইটি ঘর পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের উপ-প্রকল্প প্রকৌশলী আনোয়ার রহমান গন মাধ্যমকে জানান, মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা দেশে কোন গৃহহীন থাকবেনা।এটা ওনার স্বপ্ন এবং আবেগ,আমরা ওনার সহযাত্রী হিসাবে কাজ করছি, আপনার হয়তোবা জানেন মুজিববর্ষ উপলক্ষে ৯ লক্ষ ঘড়ের তালিকা করা হয়েছে। এর মধ্যে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে আমরা ১ লক্ষ ২০ হাজার ঘড়ের কাজ সমাপ্ত করেছি এবং তৃতীয় পর্যায়ে আরও ১ লক্ষ ঘড় বরাদ্দ হবে। তারই সুত্র ধরে নীলফামারীর ডোমার উপজেলায় ১ম পর্যায়ে ৩৮ টি এবং ২য় পর্যায়ে ২শত টি ঘড় বরাদ্দ হয়েছে। আমাদের উদ্দেশ্য হচ্ছে ঘড় গুলো যেন মান সম্মত হয়, এবং ঘরের কাজের মান যেন ভালো থাকে, আমরা পৌর এলাকার কলেজ পাড়াসহ যে চারটি ঘড় পরিদর্শ করলাম তাতে কাজ ভালো হয়েছে এবং ভালো মানের কাজ হয়েছে। কলেজ পাড়ার বাতাশি দাসের ঘড় দেখে তিনি সন্তোষ্ট চিত্তে বলেন উনি যে নিজেকে উপলব্ধি করতে পেরেছেন যে ঘড়টি আমার স্বপ্ন, ঘড়টি সাজানো গোছানো এবং সুন্দর করে ওয়ারিং করে তিনি যে ভাবে ঘড়টি সাজিয়েছেন এটা দেখে আমার মনে হয়েছে যে ডোমারে ওয়ান অফ দা বেষ্ট । তাছাড়া অন্যদের জন্য অনুকরনীয়। ঘড়ের অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাদের যে কর্তৃপক্ষ রয়েছেন আমরা বিষয়টি তাদের কাছে অবগত করবো ওনারা সিদ্ধান্ত নিবেন। খারাপ কাজে যেমন শাস্তি আছে তেমনি কেউ যদি মিথ্যা সংবাদ পরিবেশন করে সরকারে ভাবমুর্তি নষ্ঠ করার অপপ্রচেষ্টা চালায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানিয়েছেন।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম, সহকারী কমিশনার ভূমি মনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অঃদাঃ) মেজবাহুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, সহ-সভাপতি ও ডোমার পৌর প্যানেল মেয়র এনায়েত হোসেন নয়ন, জেলা আওয়ামীলীগের সদস্য শহিদ আহমেদ শান্তু, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক ও বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুন, যুবলীগের যুগ্ন-আহবায়ক রফিকুজ্জামান রুবেল, গনেশ কুমার আগরওয়ালা, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি জাবেদুল ইসলাম সানবিম, যুব মহিলা লীগের সভাপতি আসমা সিদ্দিকা বেবী, পৌর কৃষকলীগের আহবায়ক আবু সাইদ, যুগ্ন আহবায়ক এবাদত হোসেন চঞ্চল এবং উপজেলার ১০টি ইউনিয়ন চেয়ারম্যানসহ উপজেলা আওয়ামীলীগের সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতা কর্মিরা উপস্থিত ছিলেন।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_