শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:০১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

তিন মিনিটে স্বর্ণ জয় নোরার

প্রকাশ: মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১ , ৫:১১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: টোকিও অলিম্পিকের জুডোতে মেয়েদের ৫৭ কেজি ওজন শ্রেণির ফাইনালে ফ্রান্সের সারাহ লিওনির বিপক্ষে মাঠে নামে কসোভোর নোরা জকোভা। ম্যাচের ২ মিনিট ৪৫ সেকেন্ডের মাথায় হঠাৎ নোরা জকোভা দিকে ডাইভ দেন সারাহ। যা জুডোতে খেলার সবচেয়ে বড় অপরাধ। এর শাস্তি হিসেবে ফ্রান্সের সারাহ লিওনি পরাজিত করা হয়। কসোভোর মেয়ে নোরাকে জয়ী ঘোষণা করা হয়। এতে চূড়ান্ত লড়াইয়ে মাত্র তিন মিনিটের মধ্যেই সোনা জিতে নিলেন নোরা।

এদিকে শোকের সাগরে ভাসছে কসোভো। গত রোববার (২৫ জুলাই) সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যুতে শোকার্ত কসোভো। দুর্ঘটনার কথা শুনেই জাপান থেকে দ্রুত ফিরে যান কসোভো প্রেসিডেন্ট ভোসা ওসমানি। নোরার সাফল্যের কথা শুনে ফেসবুক পোস্টে তিনি লিখেন, আমাদের জনগণের এই শোকের দিনে নোরা গাকোভা কসোভোয় আলোকিত করেছেন। আমাদের জুডোকারা এমন উচ্চতায় পৌঁছেছেন, যা অনেক দেশের স্বপ্ন।

চলমান টোকিও অলিম্পিকে ইতিমধ্যে জুডো থেকে দুইটি সোনার পদক জিতেছে দেশটি। প্রথম সোনা জেতেন ৪৮ কেজি ওজন শ্রেণিতে দিস্তিরা ক্রাসিনিকা। আর দেশটির হয়ে তৃতীয় জুডোকা হিসেবে অলিম্পিকে সোনা জিতেছেন ২৮ বছর বয়সী নোরা। এর আগে ২০১৬ রিও অলিম্পিকে কসোভোর হয়ে প্রথম সোনা জেতেন মাজলিন্দা কেলমেন্ডি।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_