রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৫০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালপুরে নতুন করে একদিনে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত! শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন

দিনাজপুরে বনবিভাগের কর্মী ও স্থানীয়দের সংঘর্ষে ১৮ জন আহত

প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১ , ৬:০৮ অপরাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দিনাজপুরের বিরলের ধর্মপুর শালবন বীটের জমিতে বৃক্ষরোপন করতে গিয়ে বনবিভাগের কর্মী ও শ্রমিকদের সাথে স্থানীয়দের সংঘর্ষে উভয়পক্ষের ১৮ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এনিয়ে ওই এলাকার পরিস্থিতি থমথমে বিরাজ করছে। বনবিভাগের দাবি,জমিটি গেজেটভূক্ত বনের সম্পত্তি। আর স্থানীয়দের দাবি, জমির মালিকানা নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

ধর্মপুর শালবন বীটের দায়িত্বরত কর্মকর্তা মো.সাদেকুল ইসলাম  জানিয়েছেন, মঙ্গলবার সকাল থেকে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ধর্মপুর বনবীটে ধর্মপুর (কৈকুড়ী) মৌজার ৮০৯ ও ৮৩৫ দাগে গেজেটধারী প্রায় ৩০ একর জমিতে বনবিভাগের কর্মী ও শ্রমিকেরা বৃক্ষরোপন করে। বৃক্ষরোপণের শেষের দিকে বিকেল  সাড়ে ৪টায় স্থানীয় কিছু লোকজন মহিলাদের সংঘবদ্ধ করে বৃক্ষরোপনে বাঁধা দেয়। বাক-বিতন্ডার এক পর্যায়ে অতর্কিত হামলার চালায় বনবিভাগের কর্মরত  কর্মী এবং শ্রমিকদের উপর।এতে বনবিভাগের ১২ জন জন কর্মী ও শ্রমিক আহত হয়। অন্যদিকে প্রতিহত করতে গিয়ে আহত হয় স্থানীয় আরও ৬ জন। পরে বিরল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সূত্র-এবিএন

আহতদের উদ্ধার করে বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে ভর্তি করা হয়েছে। সরজমিনে গেলে এ স্থানীয় রেজাউল ইসলাম আবু বক্কর সিদ্দিক, খলিলুর রহমান,  ওরফে ফটিক, মকবুল হোসেন, আরশাদ আলীসহ বেশ কয়েকজন জানান, আমাদের বাপ-দাদার আমল থেকে এ জমিতে ফসল আবাদ করে আসছি। বনবিভাগের সাথে উক্ত জমি নিয়ে মামলা আদালতে বিচারাধীন আছে। হঠাৎ লোকজন এসে বৃক্ষরোপন করতে চাইলে আমরা জমির খাজনা-খারিজ ও উচ্চ আদালতের আদেশ উপস্থাপন করলেও বীট কর্তৃপক্ষ আমাদের কাগজের কোন তোয়াক্কা করছে না। আমাদের কাগজ-পত্র দেখানোর সময় অতর্কিত হামলায় মৃত হেসাম উদ্দীনের পুত্র আবু কালাম (৩৭)সহ ০৩ জন আহত হয়েছে। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_