রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:০৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু

প্রকাশ: রবিবার, ২৫ জুলাই, ২০২১ , ১১:২৭ পূর্বাহ্ণ , বিভাগ :


সোহেল সানী: যে কোন ব্যক্তি ওএমএসের চাল ও আটা কিনতে পারবেন। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে দিনাজপুরের পার্বতীপুরে ক্ষতিগ্রস্থ নিন্মআয়ের মানুষের মাঝে খোলা বাজারে (ওএমএসের) চাল-আটা বিক্রি শুরু হয়েছে। আজ রবিবার থেকে এ চাল-আটা বিক্রি করা হচ্ছে। প্রতি কেজি চাল ৩০ টাকা ও আটা ১৮ টাকা দরে বিক্রি করবে। ১জন ব্যক্তি ৫ কেজি আটা ও ৫ কেজি চাল ২৪০ টাকায় নিতে পারবেন। শুধু মাত্র শুক্রবার বাদে সপ্তাহে ৬ দিন সকাল ১০ থেকে বিকাল ৫টা পর্যন্ত চাল-আটা বিক্রয় করা হবে। আগামী ৭ আগষ্ট পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন ডিলার গোলাম ফারুক অভি।
উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্র জানায়, পার্বতীপুর পৌর শহরে জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয়, আব্দুস শাফি মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, পাবলিক উচ্চ বিদ্যালয় ও রেল কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খাদ্য অধিদপ্তর থেকে নির্ধারিত চারজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে চাল বিক্রি শুরু করা হয়েছে।
আজ রবিবার দুপুরে শহরের জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয় পয়েন্টে এই কার্যক্রমের উদ্বোধন করেন পৌর প্যানেল মেয়র মঞ্জুরুল আজিজ পলাশ। এসময় সেখানে উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা জীবেশ পাল, উপজেলা পৌর আওয়ামীলীগের সভাপতি মোশাররফ হোসেন সমাজ ও সাধারন সম্পাদক গোলাম ফারুক অভিসহ অনেকে উপস্থিত ছিলেন।
পার্বতীপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন সরকার জানান, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় করোনায় নিম্নআয়ের জনসাধারনের খাদ্য প্রাপ্তি সহজলভ্য করার জন্য খাদ্য অধিদপ্তরের চাল বিক্রি শুরু করা হয়েছে। প্রতিদিন চারজন ডিলার প্রত্যেকে দেড় ১টন চাল ও ১টন আটা বিক্রি করতে পারবেন। একজন ব্যক্তি সর্বোচ্চ ৫ কেজি চাল কিনতে পারবেন। প্রতি কেজি চালের দাম ঠিক করা হয়েছে ৩০ টাকা। তবে, আজ রবিবার ওএমএসে ১৮ টাকা কেজি দরে আটা বিক্রি করা হয়নি। আগামীকাল সোমবার থেকে আটা বিক্রি করা হবে বলে তিনি উল্লেখ করেন।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_