মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-ভোর ৫:৫৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

প্রণোদনা পাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা

প্রকাশ: শুক্রবার, ২ জুলাই, ২০২১ , ১:৪৯ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:

করোনায় ক্ষতিগ্রস্ত নন-এমপিও শিক্ষক-কর্মচারীকে প্রণোদনা দেবে সরকার। তাদের নগদ সহায়তা দিতে সদ্য সমাপ্ত অর্থবছরের সংশোধিত বাজেট থেকে ৮ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার ৪৪৫ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। সুবিধাভোগীদের নিজ নিজ মোবাইল অ্যাকাউন্টে (নগদ/বিকাশ/রকেট) নির্ধারিত আর্থিক সহায়তার অর্থ পাঠিয়ে দেওয়া হবে।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি চিঠি ‘চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসার’ এর কাছে পাঠানো হয়েছে।

চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারকে লেখা অর্থ মন্ত্রণালয়ের চিঠিতে বলা হয়েছে, ক্ষতিগ্রস্ত নন-এমপিও ১৪ হাজার ৮৫৮ জন শিক্ষকের নিজস্ব মোবাইল অ্যাকাউন্টে জনপ্রতি ৫ হাজার ৩০ টাকা হারে মোট ৭ কোটি ৪৭ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। আর নন-এমপিও ৩ হাজার ১২১ জন কর্মচারীর নিজস্ব মোবাইল অ্যাকাউন্টে জনপ্রতি ২ হাজার ৫১৫ টাকা হারে মোট ৭৮ লাখ ৪৯ হাজার ৩১৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। নন-এমপিও কারিগরি প্রতিষ্ঠানের ১৫৮ জন শিক্ষকের নিজস্ব মোবাইল অ‌্যাকাউন্টে জনপ্রতি ৫ হাজার ৩০ টাকা হারে মোট ৭ লাখ ৯৪ হাজার ৭৪০ টাকা এবং নন-এমপিও ১১০ জন কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মচারীদের নিজস্ব মোবাইল অ‌্যাকাউন্টে জনপ্রতি ২ হাজার ৫১৫ টাকা হারে মোট ২ লাখ ৭৬ হাজার ৬৫০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় করোনায় ক্ষতিগ্রস্ত কর্মহীন দরিদ্রদের জন্য নগদ সহায়তা কার্যক্রম সম্পাদনের লক্ষ্যে ২০২০-২০২১ অর্থবছরের সংশোধিত বাজেটে অর্থ বিভাগের আওতাধীন ‘মুজিব শতবর্ষে করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান’ শীর্ষক কোডের আওতায় ‘বিশেষ অনুদান’ খাতে বরাদ্দকৃত ৭৫৮ কোটি টাকা থেকে দশম ধাপে করোনায় ক্ষতিগ্রস্ত ১৮ হাজার ২৪৭ জন নন-এমপিও শিক্ষকের জন্য মোট ৮ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার ৪৪৫ টাকা পাঠানোর জন্য সরকারি মঞ্জুরি জ্ঞাপন করা হলো।


শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_