মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:২০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ করোনা: রাজশাহী মেডিকেলে আরও ২১ মৃত্যু ফুলবাড়ীতে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত॥ তিন মিনিটে স্বর্ণ জয় নোরার চীনকে টপকে শীর্ষে জাপান এলিমিনেশন রাউন্ডে রুদ্ধশ্বাস জয় পেলেন রোমান সানা অলিম্পিকে অ্যাথলিটরা মাস্ক খোলার অনুমতি পেলেন কুষ্টিয়া হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু

ফাঁস হলো আইফোন ১৩ সিরিজের ডিজাইন

প্রকাশ: বুধবার, ৭ জুলাই, ২০২১ , ৭:৪০ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলতি বছরের সেপ্টেম্বরে আইফোন ১৩ সিরিজ বাজারে আনবে অ্যাপল। যদিও বড় কোনো পরিবর্তন আসেনি আইফোনের এই নতুন সিরিজে। এতে এ-১৫ চিপ ও ফাইভজি মডেম ছাড়া প্রত্যাশিত তেমন কিছুই থাকছে না।

 

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম ডিজিটাইমসের বরাতে ফোর্বসের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

নতুন আইফোনের ডিজাইন ফাঁস হওয়ার পর জানা গেছে, এতে উল্লেখযোগ্য তেমন কোনো পরিবর্তন আসেনি। এইদিকে চলতি বছরের শুরু থেকেই অ্যাপল বড় পরিবর্তনের কথা বলে আসছিল। এমনকি নতুন আইফোনে ডিএসএলআরের মতো ক্যামেরা থাকবে- এমন কথাও বলা হয়েছিল।

একইসঙ্গে বলা হয়েছে, ক্যামেরা ও ব্যাটারির পরিবর্তনের পাশাপাশি নতুন ডিসপ্লে এবং এ-১৫ চিপ ও ফাইভ-জি মডেম থাকবে। কিন্তু নতুন সিরিজে থাকছে কেবল এ-১৫ বায়োনেট চিপসেট ও ফাইভ-জি।

বিশেষজ্ঞরা বলেন, আইফোন ১৩ সিরিজে সন্তুষ্ট না হলে ব্যবহারকারীর জন্য কেবল একটি পথই খোলা রয়েছে। সেটি হলো আইফোন ১৪ সিরিজের জন্য অপেক্ষা করা।

নতুন আইফোন সিরিজের ডিজাইন ফাঁসের ঘটনা এই প্রথম নয়। এরআগেও সিরিজটির ক্যামেরা সম্পর্কিত তথ্য ফাঁস হয়েছে।


তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_