মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৩৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ করোনা: রাজশাহী মেডিকেলে আরও ২১ মৃত্যু ফুলবাড়ীতে আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের ২৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত॥ তিন মিনিটে স্বর্ণ জয় নোরার চীনকে টপকে শীর্ষে জাপান এলিমিনেশন রাউন্ডে রুদ্ধশ্বাস জয় পেলেন রোমান সানা অলিম্পিকে অ্যাথলিটরা মাস্ক খোলার অনুমতি পেলেন কুষ্টিয়া হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু

বরিশালে বসেছে ৪৮টি পশুর হাট

প্রকাশ: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ , ৪:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

মনির হোসেন,বরিশাল ॥সকাল থেকে ৪৮টি পশুর হাট বসেছে। করোনাকালিন প্রতিটি পশুর হাটে বাধ্যতামূলকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে জেলা প্রশাসন এবং সিটি কর্পোরেশন থেকে।
বিশেষ করে হাটগুলোতে ইজারাদারদের নিজস্ব ব্যবস্থাপনায় হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক রাখার বিষয়টি বাধ্যতামূলক করা হয়েছে। পাশাপাশি হাটে প্রবেশ এবং বাহির হতে পৃথক গেট করার নির্দেশনা এবং শিশু ও বৃদ্ধদের হাটে প্রবেশ করতে না দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। অপরদিকে সিটি কর্পোরেশন এবং জেলা পর্যায়ে কোরবানির পশুর হাটে রোগাক্রান্ত পশু শনাক্ত করণসহ সার্বিক বিষয়ে তদারকির জন্য ৩৮টি পৃথক মেডিক্যাল টিম গঠণ করা হয়েছে। যারমধ্যে শুধুমাত্র জেলার ৪৬টি হাটের জন্য থাকবে ৩৭টি টিম।
শুক্রবার সকালে বরিশাল সিটি কর্পোরেশন, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগ এবং জেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় থেকে তথ্যের সত্যতা নিশ্চিত হওয়া গেছে।
সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার জানান, করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী হওয়ায় এবার শুধু নগরীর দণি জনপদ রূপাতলী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতুর ঢালে এবং উত্তর জনপদে কাউনিয়া টেক্সটাইল এলাকার বটতলানামক স্থানে একটি করে মোট দুটি হাটের ইজারা অনুমোদন দেওয়া হয়েছে। ১৬ থেকে ২০ জুলাই পর্যন্ত পশুর হাট দুটি বসবে। এর বাহিরে নগরীর কাউনিয়া থানাধীন বাঘিয়ায় একটি স্থায়ী পশুর হাট বসবে।
অপরদিকে জেলা প্রশাসন কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক আরাফাত হোসেন জানান, জেলার ১০ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে চাহিদা অনুযায়ী ৪৬টি পশুর হাট ইজারার অনুমোদন দেয়া হয়েছে। সূত্রে আরও জানা গেছে, ৪৬টি পশুর হাটের মধ্যে বরিশাল সদর উপজেলায় চারটি, বাবুগঞ্জে আটটি, উজিরপুরে আটটি, বাকেরগঞ্জে পাঁচটি, গৌরনদীতে দুইটি, আগৈলঝাড়ায় দুইটি, মুলাদীতে দশটি, বানারীপাড়ায় একটি এবং হিজলা উপজেলায় ছয়টি হাটের অনুমোদন দেওয়া হয়েছে। তবে মেহেন্দিগঞ্জ উপজেলা থেকে কোন আবেদন না করায় সেখানে কোন অস্থায়ী হাটের অনুমোদন দেওয়া হয়নি। সেখানে তিনটি স্থায়ী পশুর হাট রয়েছে।


অর্থনীতি,বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_