শনিবার-২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৪:০০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কলা খাবেন যে কারণে আজ টেলিভিশন সাংবাদিকতার রূপকার মিশুক মুনীরের জন্মদিন স্কুলে এসে করোনায় আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি: শিক্ষা উপমন্ত্রী বাংলাদেশ ‘উন্নয়নের বিস্ময়’ ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল ম্যাচ জয়ের পর ২৪ লাখ রুপি জরিমানা কলকাতার পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

বরিশাল নগরীতে টিসিবির পণ্য ক্রয়ে দীর্ঘলাইন

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ , ১০:৪১ পূর্বাহ্ণ , বিভাগ :


বরিশাল ব্যুরো ॥ সাশ্রয়ী মূল্যে পণ্য ক্রয় করতে নগরীতে শত শত মানুষের দীর্ঘলাইন দেখা গেছে টিসিবি’র ট্রাক সেলের সামনে। ভিড় বেড়ে যাওয়ায় করোনা সংক্রমণের ঝুঁকিও বেড়েছে বলে জানিয়েছেন সচেতন নগরবাসী।
খোঁজ নিয়ে জানা গেছে, একটানা ৩/৪ ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে শেষপর্যন্ত পণ্য না পেয়ে ফিরে যাচ্ছেন অনেকে। তারা ট্রাকের সংখ্যা বাড়ানোর পাশাপাশি পণ্যের পরিমাণ বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে দাবি জানিয়েছেন। তবে এমন ভীড় করে পন্য ক্রয়ে স্বাস্থ্যবিধি লঙ্ঘন হচ্ছে কিনা এমন প্রশ্নের কোন সদুত্তর না দিয়ে পন্য ক্রয় করতে আসা নিন্ম ও মধ্যবিত্ত পরিবারের লোকজনে জানিয়েছেন, প্রয়োজনের কাছে জীবনের ঝুঁকি তুচ্ছ বিষয়।
বৃহস্পতিবার সকালে টিসিবির একাধিক ডিলাররা বলেন, স্বাস্থ্যবিধি এবং শারীরিক দূরত্ব রা করে পণ্য বিতরণের জন্য চেষ্টা করছেন। টিসিবি থেকে দেয়া পণ্য বিতরণ শেষ হয়ে গেলে তাদের কাছে অতিরিক্ত মানুষকে পণ্য দেওয়ার ব্যবস্থা নেই। তবে এ বিষয়ে কার্যকরী পদপে গ্রহণ করার কথা জানিয়েছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।
সূত্রমতে, গত ৫ জুলাই থেকে সারাদেশে নির্ধারিত দামে মশুর ডাল, চিনি এবং সয়াবিন তেল বিক্রি শুরু করে টিসিবি। বরিশাল বিভাগের ছয় জেলা, ৪০ উপজেলা ও সিটি কর্পোরেশন এলাকায় টিসিবির ডিলার রয়েছে ২০২ জন। এরমধ্যে বরিশাল জেলা ও নগরীতে রয়েছে ১০০ জন ডিলার। শুক্রবার ব্যতিত প্রতিদিন গড়ে ২৪ জন ডিলারকে ৫০০ কেজি ডাল, ৪০০ কেজি চিনি ও এক হাজার লিটার সয়াবিন তেল সরবরাহ করছে টিসিবি। কিন্তু প্রয়োজনের তুলনায় স্বল্প সংখ্যক ডিলার হওয়ায় প্রতিটি ডিলার পয়েন্টে গ্রাহকদের লাইন দীর্ঘ হচ্ছে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_