মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:০৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

ভারতের তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চীনা প্রেসিডেন্ট

প্রকাশ: শুক্রবার, ২৩ জুলাই, ২০২১ , ১২:১৮ অপরাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: প্রেসিডেন্ট হিসেবে এই প্রথম ভারতের অরুণাচলপ্রদেশ সংলগ্ন তিব্বত সীমান্ত পরিদর্শন করলেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং। তার এই সফর ঘিরে চলছে জোর আলোচনা।

 

শুক্রবার চীনের সংবাদমাধ্যমে জানানো হয়, বুধবার তিব্বতে এসেছেন শি জিনপিং। অরুণাচলপ্রদেশের সীমান্তবর্তী নিয়াংচি এয়ারপোর্টে নামার পরে রেললাইন পরিদর্শন করেন জিনপিং। এছাড়া ব্রহ্মপুত্র নদীও পরিদর্শন করেন তিনি। ব্রহ্মপুত্র নদকে তিব্বতি ভাষায় ইয়ারলুং জাংবো নদী বলা হয়।

 

বৃহস্পতিবার থেকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে শি জিনপিং লাসা সফর করছেন। তবে শুক্রবার আনুষ্ঠানিকভাবে তার সফর নিশ্চিত করা হয়েছে। প্রেসিডেন্ট হিসেবে এই প্রথম তিব্বত সফর করলেও এর আগে ২০১১ সালে তিব্বত সফর করেছিলেন তিনি।


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_