রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৫:৪৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন টানা ৬ দিন বন্ধের পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দিনাজপুরে ১৩টি উপজেলায় বৃষ্টির অভাবে আমন চার্ষীরা বিপাকে পড়েছে ॥ বরিশালে দুইজনের লাশ উদ্ধার

ময়মসিংহের ত্রিশালে জমে উঠছে কোরবানি পশুর হাট

প্রকাশ: রবিবার, ১৮ জুলাই, ২০২১ , ২:৫১ অপরাহ্ণ , বিভাগ :

এনামুল হক,ময়মনসিংহ:-
আর মাত্র কয়েক দিন পর পবিত্র ঈদুল আজহা। ঈদুল আজহাকে ঘিরে জমে উঠেছে কোরবানির পশুর বাজার। প্রতিদিন বিভিন্ন বাজার থেকে গরু ক্রয় করছেন ক্রেতারা। গরুর বাজার তদারকিতে মাঠে রয়েছেন উপজেলা প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তারা। প্রতিদিন উপজেলার বাজারে কোরবানি গরুর হাট বসেছে। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তারা ভিন্ন-ভিন্ন গ্রুপে ভাগ হয়ে বিভিন্ন বাজারে তদারকি করছেন। কোরবানির পশুর হাটে স্বাস্থ্যবিধি মেনেপশু ক্রয় বিক্রয়, পশুর স্বাস্থ্য পরীক্ষা এবং মনিটরিংয়ের জন্য ভেটেরিনারি মেডিক্যাল টিম দায়িত্ব পালন করছেন।
কোরবানির ঈদকে ঘিরে প্রতিদিন বিভিন্ন গরুর বাজারে আমাদের একটি টিম ভাগ হয়ে কাজ করছে। এখানে মূলত দূর থেকে আসা গরু হঠাৎ যদি অসুস্থ হয়ে পড়ে তার চিকিৎসা, করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে পশু ক্রয়, বিক্রয় বাজারে আগত মানুষদের গরু লালন পালনে উদ্বুদ্ধ করা।
উপজেলা প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তারা প্রতিদিন খামার খামারিদের বিভিন্ন ধরনের পরামর্শ দিয়ে থাকেন। মানুষ বেকার না থেকে গরুর খামার গড়ে তুলছে। এতে করে দেশের গরু দিয়ে চাহিদা মেটানো সম্ভব। এ ছাড়া করোনার জন্য অনেক ক্রেতা-বিক্রেতা বাজারে যেতে আগ্রহী না। তাদের জন্য জেলা প্রাণিসম্পদ কার্যালয় ও উপজেলা প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তারা প্রাণিসম্পদ অফিস গরু বেচা-কেনার জন্য অনলাইন পেজ খোলা হয়েছে। ওই পেজে অনেক গরু বেচা-কেনা হচ্ছে।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_