মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:০৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

রাজশাহী মেডিকেলে একদিনে আরো ২৫ মৃত্যু

প্রকাশ: বুধবার, ১৪ জুলাই, ২০২১ , ৫:১১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ৭ জন এবং উপসর্গে ১৮ জনসহ মোট ২৫ জন মারা গেছেনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

 

তিনি বলেন, গত একদিনে রামেকে নতুন ভর্তি হয়েছেন ৭২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২৩২ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৬৮ জন ভর্তি রয়েছেন। গত একদিনে রামেকে ৪৫৪টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫০০ জন।

তিনি আরো বলেন, গত একদিনে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৩৮ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৮২ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৬৫ শতাংশ।

রামেক পরিচালক জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের তিনজন, নওগাঁর দুজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার একজন ও যশোরের একজন রয়েছেন। করোনায় মারা গেছেন রাজশাহীর তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, পাবনার একজন ও যশোরের একজন। উপসর্গে মারা গেছেন রাজশাহীর নয়জন, নাটোরের তিনজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর দুজন, পাবনার দুজন ও কুষ্টিয়ার একজন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_