মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:০৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ এলিমিনেশন রাউন্ডে রুদ্ধশ্বাস জয় পেলেন রোমান সানা অলিম্পিকে অ্যাথলিটরা মাস্ক খোলার অনুমতি পেলেন কুষ্টিয়া হাসপাতালে আরও ১৯ জনের মৃত্যু শেবাচিমের করোনা ওয়ার্ডে আরও ১৬ জনের মৃত্যু নারকেল তেলের ৫টি জরুরি ব্যবহার ম্যানসিটিতে যোগ দিচ্ছেন হ্যারি কেইন! মৌলভীবাজারে কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে ১৩৮ ব্যক্তিকে ৭৬ হাজার ৮০০ টাকার অর্থদন্ড

রামেকের করোনা ইউনিটে ১৪ মৃত্যু

প্রকাশ: সোমবার, ১৯ জুলাই, ২০২১ , ১২:৩০ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে।

রবিবার সকাল থেকে সোমবার সকালের মধ্যে তাদের মৃত্যু হয়। এদের মধ্যে নারী আটজন আর পুরুষ ছয়জন।

এনিয়ে চলতি মাসের ১৯ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মোট ৩২৯ জনের মৃত্যু হলো। তাদের মধ্যে করোনা পজিটিভ ছিলেন ১০৬ জন আর উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন ২২৩ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গে নয়জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে মারা যাওয়া ১৪ জনের মধ্যে রাজশাহীর ৩, চাঁপাইনবাবগঞ্জের ২, পাবনার ১, নাটোরের ৪, নওগাঁর ২ ও কুষ্টিয়ার ২ জন রয়েছেন।

বয়স বিশ্লেষণে দেখা গেছে, মৃত ১৪ জনের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছেন ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন।

গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৬৪ জন। আর এই সময়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৬ জন।

সোমবার সকালে রামেক হাসপাতালের করোনা ইউনিটের ৪৫৪টি  শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫০৮ জন।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন অফিসের তথ্যমতে, রোববার রাজশাহীতে ১ হাজার ৪১৩ জনের নমুনা পরীক্ষা করে ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৩ দশমিক ৪৫ ভাগ।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_