রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৫:৪৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন টানা ৬ দিন বন্ধের পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দিনাজপুরে ১৩টি উপজেলায় বৃষ্টির অভাবে আমন চার্ষীরা বিপাকে পড়েছে ॥ বরিশালে দুইজনের লাশ উদ্ধার

লালমনিরহাটে তিস্তা ও ধরলাসহ নদ-নদীর পানি বৃদ্ধি 

প্রকাশ: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১ , ১১:৪৬ পূর্বাহ্ণ , বিভাগ :
মোঃ লাভলু শেখ   লালমনিরহাট থেকে।
গত রোববার থেকে ভারী বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে লালমনিরহাটে তিস্তা ও ধরলাসহ নদ-নদীর পানি  বৃদ্ধি এবং কয়েকটি এলাকায় নদী ভাঙ্গন অব্যহত রয়েছে। লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দোয়ানীতে অবস্থিত বৃহত্তর সেচ প্রকল্প তিস্তা ব্যারেজ পয়েন্টে বৃহস্পতিবার দুপুর ২ টা পযন্ত তিস্তার পানি বিপদ সীমার ২২সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
অপরদিকে  ভারী বষন ও পাহাড়ীঢলে  তিস্তা ও ধরলা নদীর পানি বৃদ্ধি পায় এবং সাথে নদী ভাঙ্গন অব্যহত রয়েছে।  লালমনিরহাট সদর উপজেলার চরগোকুন্ডা ও মোগলহাটের কিছু এলাকায় নদী ভাঙ্গন দেখা দিয়েছে। আদিতমারী উপজেলার মহিষখোচার গোবধন, এছাড়া হাতীবান্ধা উপজেলার  চর ও নিজ গড্ডিমারী চর ও উত্তর দক্ষিণ ধুবনী , সিন্দুর্ণা উত্তর দক্ষিণ ও চর সিন্দুর্ণা হলদীবাড়ি, উত্তর দক্ষিণ পারুলিয়া ও পশ্চিম হলদীবাড়ি ,ডাউয়াবাড়ি পূর্ব ও পশ্চিম ডাউয়াবাড়ি এবং কিশামত নোহালী সহ তিস্তা নদী কবলিত  এলাকায় পানি বৃদ্ধি পেয়েছে। অপরদিকে  কিছু এলাকায় ভাঙ্গন  অব্যহত রয়েছে। ভাঙ্গন কবলিত এলাকার পরিবার গুলো কঠিন কষ্টে দিন যাপন করছেন বলে জানা গেছে।

ঢাকা,রংপুর,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_