বৃহস্পতিবার-২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টিকা নেয়ার সর্বনিম্ন বয়সসীমা ২৫ বছর নির্ধারণ ১ আগস্ট থেকে চালু হচ্ছে চিলাহাটি-হলদিবাড়ি পণ্যবাহী ট্রেন চলাচল ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ঘোড়াঘাটে অসহায় মানুষের মাঝে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ গাইবান্ধার সাদুল্লাপুরে নদীতে ডুবে শিশুর মৃত্যু পার্বতীপুরে মাছ চাষে স্বাবলম্বী জাহাঙ্গীর আলম শেরপুরের ঝিনাইগাতীতে কৃষক বিশু হত্যা মামলায় গ্রেফতার- ১

শিক্ষক পদে সুপারিশ প্রাপ্তদের হবে পুলিশ ভেরিফিকেশন

প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১ , ২:৫৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে সুপারিশ প্রাপ্ত শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে চিঠি দেবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

 

এনটিআরসিএ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া অনেক শিক্ষক সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। এছাড়া অনেকের নামে বিভিন্ন মামলা রয়েছে। এদের বিষয়ে যাচাই করতেই এই পুলিশ ভেরিফিকেশন করা হবে।

 

সূত্র জানায়, হবু শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীরা যেন সঠিক শিক্ষা লাভ করে সেদিকটি নিশ্চিত করতেই প্রথমবারের পুলিশ ভেরিফিকেশন করা হবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ বিষয়ে অনুমোদন দেয়া হয়েছে। এ বিষয়ে শিগগিরই স্থানীয় প্রশাসনকে চিঠি দেবে এনটিআরসিএ।

 

এ প্রসঙ্গে এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষার্থীরা যেন সঠিক শিক্ষা পায় সেটি নিশ্চিত করতেই প্রথমবারের মতো পুলিশ ভেরিফিকেশন করা হবে। শিক্ষক নিবন্ধনের আবেদনের সময় প্রার্থীদের জমা দেয়া স্থায় ঠিকানাতেই এই ভেরিফিকেশন করা হবে।

 

ওই কর্মকর্তা আরও জানান, কারো বিরুদ্ধে ফৌজদারি মামলা কিংবা নাশকতার কোনো অভিযোগ থাকলে তার চাকরির ক্ষেত্রে সমস্যা হবে।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_