শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:০৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

শিক্ষক-শিক্ষার্থীদের ৬ কোটি টাকা বিতরণের নির্দেশ

প্রকাশ: রবিবার, ৪ জুলাই, ২০২১ , ১০:৫৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের জন্য বিশেষ অনুদান থেকে পাঁচ কোটি ৯৯ লাখ ৯৭ হাজার টাকা আর্থিক অনুদান বিতরণের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের জারি করা ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল ‘নগদ’ এর পক্ষে থার্ড ওয়েব টেকনোলজি লিমিটেডের মাধ্যমে বিতরণের নির্দেশনা দেওয়া হয়।

আদেশে বলা হয়, কোনো শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের নামে যদি দুইবার মঞ্জুরি হয়ে থাকে তাহলে একটি মঞ্জুরির বিপরীতে টাকা বিতরণ করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের অনুকূলে বরাদ্দ দেওয়া অর্থ মনোনীত শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাংক হিসাব নম্বরে পাঠাতে হবে।

জানা যায়, এক লাখ টাকা করে ১২০টি শিক্ষাপ্রতিষ্ঠান, ৩০ হাজার করে ২০০ জন শিক্ষক-কর্মচারী, ৮ হাজার টাকা করে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ১ হাজার ৮৩৮ জন শিক্ষার্থী, আট হাজার টাকা করে নবম থেকে দশম শ্রেণির ১৩১২ জন শিক্ষার্থী, নয় হাজার টাকা করে একাদশ ও দ্বাদশ শ্রেণির ৯৩৩ জন শিক্ষার্থী এবং ১০ হাজার টাকা করে স্নাতক ও তদূর্ধ্ব শ্রেণির ৮৪০ জন শিক্ষার্থীকে বরাদ্দ দেওয়া হয়েছে।


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_