বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:১৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি করোনায় আরও ৩৬ মৃত্যু, শনাক্ত ১,৩৭৬ সংসদ সদস্য মোশারফ হোসেন কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নির্বাচিত শেষ হলো ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় পার্বতীপুরে দুটি প্রকল্প পরিদর্শন করলেন

সুজানগরে পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় তলিয়ে গেছে চরাঞ্চলের বাদাম

প্রকাশ: শুক্রবার, ২ জুলাই, ২০২১ , ৭:২৫ পূর্বাহ্ণ , বিভাগ :

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার সুজানগরে পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় তলিয়ে গেছে চরাঞ্চলে আবাদ করা চিনা বাদাম। এতে তির মুখে পড়েছেন এলাকার বাদাম চাষীরা।
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এ বছর উপজেলার ভায়না, সাতবাড়ীয়া, নাজিরগঞ্জ এবং সাগরকান্দী ইউনিয়নের চরাঞ্চলের ৫‘শ হেক্টর জমিতে চিনাবাদাম আবাদ করা হয়। ইতিমধ্যে আগাম আবাদ করা বেশিরভাগ বাদাম উঠানো হয়ে গেছে। কিন্তু হঠাৎ করে পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় এখনও যে সকল জমির বাদাম উঠানো হয়নি সেই সকল বাদাম তলিয়ে গেছে। উপজেলার শ্যামনগর গ্রামের বাদাম চাষী সোহেল শেখ বলেন পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় চরাঞ্চলের অনেক কৃষকের বাদাম তলিয়ে গেছে আবার অনেক কৃষকের বাদাম তলিয়ে যাওয়ার উপক্রম হয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বিশেষ করে নাবি আবাদ করা বাদাম সম্পূর্ণ তলিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান। একই এলাকার কৃষক রফিকুল ইসলাম মোল্লা বলেন পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় চরাঞ্চলের জমি থেকে অপরিপক্ক বাদাম উঠায়ে নিয়ে আসতে হচ্ছে। এতে কৃষকের বেশ তি হচ্ছে। উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন বেশিরভাগ বাদাম উঠানো হয়ে গেছে। তবে পদ্মায় পানি বৃদ্ধি পাওয়ায় নাবি আবাদ করা কিছু কিছু জমির বাদাম তলিয়ে যেতে পারে।


ঢাকা,রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_