রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-ভোর ৫:৪৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

সুজানগর বৌ বাজারে জমজমাট ঈদের কেনা-কাটা

প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১ , ৮:২৯ পূর্বাহ্ণ , বিভাগ :

সুজানগর (পাবনা) প্রতিনিধি ঃ পাবনার সুজানগর পৌর বাজার কেন্দ্রীয় জামেমসজিদ সংলগ্ন এক সময়ের ফুটপাত বাজার এখন বৌ বাজার হিসেবে পরিচিত। বিশেষ করে ঐ বাজারের অধিকাংশ ক্রেতা মহিলা হওয়ায় পৌরবাসী এক সময়ের ঐ ফুটপাত বাজারকে বৌ বাজার নাম দিয়েছে।
পৌর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী তুফান খান বলেন পৌর বাজারের মধ্যে বৌ বাজার সব চেয়ে ছোট একটি বাজার। অথচ বাজারটিতে সব সময় প্রচুর বেচা-কেনা হয়। আর ঐ বাজারের শতকরা ৮০ভাগ ক্রেতা মহিলা। অনেক সময় মহিলা ক্রেতাদের ভীড়ের কারণে উক্ত মসজিদে নামাজ পড়তে পর্যন্ত মুসল্লিদের দুর্ভোগ পোহাতে হয়। বাজারের আরেক ব্যবসায়ী লিটন হোসেন বলেন করোনা মহামারীর মধ্যেও আসন্ন ঈদুল আযহাকে সামনে রেখে বৌ বাজারে জমজমাট কেনা-কাটা চলছে। স্বাস্থ্যবিধি উপো করে মহিলা ক্রেতারা সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ঐ বাজারে ভীড় করছেন। বিশেষ করে বৌ বাজারে প্রচুর পরিমাণে শিশু পোশাক পাওয়া যাওয়ায় মহিলা ক্রেতারা তাদের শিশু-কিশোর ছেলে-মেয়েদের সঙ্গে নিয়ে বাজারটিতে জমজমাট কেনা-কাটা করছেন। তবে বৌ বাজার ফুটপাতের দোকান হলেও সেখানে জামা-কাপড়ের দাম বেশ চড়া বলে জানালেন ভুক্তভোগী ক্রেতা ছালমা খাতুন। তিনি বলেন অন্যান্য মার্কেটে শিশু-কিশোরদের যে সকল শার্ট ও ফ্রগ ৪/৫‘শ টাকায় বিক্রি হচ্ছে বৌ বাজারে ঠিক একই মানের শার্ট ও ফ্রগ ৬/৭‘শ টাকায় বিক্রি হচ্ছে। তবে দোকানিরা বলেন করোনার কারণে যানবাহন খরচ বেড়ে যাওয়ায় পোশাকের দাম কিছুটা বাড়ছে।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_