রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:০৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালপুরে নতুন করে একদিনে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত! শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন

সেই পিয়ারা পাচ্ছেন ঘর, মা বয়স্ক ভাতা

প্রকাশ: মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১ , ১১:৩২ পূর্বাহ্ণ , বিভাগ :


মনির হোসেন,বরিশাল :
চাচাতো বোনকে পুকুরে ঠেলে ফেলে হত্যার অভিযোগে ১৯৯৫ সালে গ্রেপ্তার করা হয় পঞ্চম শ্রেণি পড়ুয়া ১১ বছরের পিয়ারা আক্তারকে। সেই শ্রেণি ক থেকে গ্রেপ্তারের পর থানায় রাখা হয়। থানা থেকে জেলা কারাগারে রাখা হয়। ১৯৯৭ সালের ২৪ এপ্রিল হত্যা মামলায় যাবজ্জীবন করাদ- দেয় আদালত। এরপর বরিশাল কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়। এখানে দীর্ঘ ২৬ বছর কারাভোগের পর ২০২১ সালের ১০ জুন জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দিন হায়দারের বিশেষ বিবেচনায় তিনি মুক্তি পান। সেই পিয়ারা আক্তারকে ঘর ও তার মাকে বয়স্ক ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। বরিশাল জেলা প্রশাসনের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ শনিবার (৩ জুলাই) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

পিয়ারা আক্তারের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার মিরুখালী ইউনিয়নের ছোট হারজি গ্রামে। বাবা আনিস মৃধা মারা গেছেন পিয়ারা গ্রেপ্তার হওয়ার আগেই। মা ৮০ বছরের বৃদ্ধা ছফুরা বেগম।

পিয়ারা জানান, তার চাচা জহুরুল হকের মেয়ে মেহজাবিন পানিতে ডুবে মারা গেলে পূর্ববিরোধের জের ধরে হত্যা মামলা দায়ের করে গ্রেপ্তার করানো হয় তাকে। পিয়ারাকে পুলিশ ভয় দেখিয়ে শিখিয়ে দেওয়া বক্তব্য আদালতে দিতে বাধ্য করেন। মিথ্যা মামলায় বছরের পর বছর কারাভোগ করেছেন। পৈতৃক জমি আজও দখল পায়নি তারা।

জেলা প্রশাসনের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, করোনার সংক্রমণ ঠেকাতে সর্বাত্মক লকডাউন শেষ হলে ঘর ও বয়স্ক ভাতার কার্ড পিয়ারার কাছে হস্তান্তর করা হবে।

স্বাভাবিক জীবনে ফিরে আসতে জেলা প্রশাসন থেকে সার্বিক সহায়তা করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, তিন দিন আগে পিয়ারা তার মঠবাড়িয়ার বাড়িতে মায়ের সঙ্গে দেখা করতে গেছেন। তখন জেলা প্রশাসক স্যার যাতায়াতের খরচ দিয়ে দিয়েছেন। তিনি যেন আয় করে জীবিকা নির্বাহ করতে পারেন সেজন্য ইতোমধ্যে সেলাই প্রশিণ ও মেশিন দেওয়া হয়েছে।


বরিশাল,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_