মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:২৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ম্যানসিটিতে যোগ দিচ্ছেন হ্যারি কেইন! মৌলভীবাজারে কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে ১৩৮ ব্যক্তিকে ৭৬ হাজার ৮০০ টাকার অর্থদন্ড নোয়াখালীতে করোনায় আজও ২ জনের মৃত্যু,নতুন শনাক্ত ২২১ ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া অনুমতি ছাড়া বিদেশ যেতে পারবেন না আর্থিক প্রতিষ্ঠানের এমডিরা শ্রীমঙ্গলে নতুন করে আরো ৩০ জনের শরীরে করোনা শনাক্ত সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন আজ

হোসেনপুরের কিং কোবরা এখন ঈদের বাজারে

প্রকাশ: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১ , ৯:২২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ঈদ ঘনিয়ে আসায় এবং লকডাউল শিথিল হওয়ায় কিশোরগঞ্জের হোসেনপুরের স্থানীয় ও ঢাকার আফতাবনগরসহ বিভিন্ন বাজারে কিং কোবরা ক্রয় করতে আগ্রহ দেখাচ্ছে পাইকার ও ক্রেতারা।

হোসেনপুর উপজেলার জিনারী ইউনিয়নের বেকার যুবক আজিজুল হক দেশীয় পদ্ধতিতে লালন পালন করে কোরবানীর জন্য তৈরী করেছেন ব্রাহামা জাতের একটি ষাঁড়। কিং কোবরাকে ভুট্রা,সবুজ ঘাস,খইল,কুড়া, কলা, ভাতের মারসহ সব ধরনের খাবার খাওয়ানো হয়েছে। এছাড়া প্রাকৃতিক খাবার প্রদান করে গরুটিকে মোটাতাজা করা হয়েছে।

হাটার সময় মাথা উ”ু করে রাখার জন্য তার নাম রাখা হয় কিং কোবরা। ষাঁড়টির ওজন ২৯ মন। লম্বা ১০ ফুট এবং উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি। জানা যায়, জন্মের দিন কিং কোবরার ওজন ছিলো ৪৬ কেজি।

আজিজুল হক জানান, করোনা পরিস্থিতির কারণে গরু বিক্রি করতে পারিনি। এখন লকডাউন শিথিল হওয়ায় অনেক পাইকার গরু দাম দর করছেন। বর্তমানে ঢাকার আফতাবনগর বাজারে ষাঁড়টির দাম চাওয়া হচ্ছে ১৫ লক্ষ টাকা।

 

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মো. আব্দুল মান্নান জানান, স্বাস্থ্য বিধি মেনে খোলা বাজারের পাশাপাশি অনলাইনেও পশু কেনাবেচার পরামর্শ দেওয়া হয়েছে।


অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_