বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:২৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

১ আগস্ট থেকে চালু হচ্ছে চিলাহাটি-হলদিবাড়ি পণ্যবাহী ট্রেন চলাচল

প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১ , ১:১৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: দীর্ঘ ৬৫ বছর পর আগামী পহেলা আগস্ট হতে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে বাণিজ্যের নতুন একটি পথ চিলাহাটি-হলদিবাড়ি। এ রেল পথটি আবারো চালু হওয়ায় আনন্দের জোয়াড় বইছে গোটা জেলাগুড়ে।

 

আজ বৃহস্পতিবার দুপুর এক টার দিকে ভারতের নিউ জলপাইগুড়ি থেকে হলদিবাড়ি হয়ে বাংলাদেশের সীমান্ত পেরিয়ে চিলাহাটি স্টেশনে পরিক্ষামূলক পৌঁছায় ভারতীয় একটি ডাবল রেলইঞ্জিন। এসময় ট্রেনের পরিচালক ও ইঞ্জিন চালকসহ ১২ জন সদস্য আসেন। স্টেশনে ইমিগ্রেশন কাগজপত্র যাচাই-বাছাই শেষে তারা ফিরে যায়। তারা জানান, আগামী পহেলা আগষ্ট হতে পাথর ও গম নিয়ে ভারত থেকে পণ্যবাহী ট্রেন চলাচল শুরু করবে।

 

এ সময় ভারতীয় উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের দুটি ইঞ্জিনের সঙ্গে আসেন ট্রেন পরিচালক ও ইঞ্জিন চালক। এরা হলেন গৌরব বুথা, লিটু রাজ, অর্কদাস, রাকেশ কুমার, অরিজিৎ রায়, এমপি. চৌধুরী, ডি.একান্দ চৌধুরী। তাদের বরণ করে নেন পশ্চিমাঞ্চল রেলওয়ে ডিপুটি প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী নাজমুল হক রকি, পশ্চিমাঞ্চল রেলওয়ে সৈয়দপুর অফিসের আইডাব্লু প্রকৌশলী শফিকুল ইসলাম, ডোমার থানার ওসি মোস্তাফিজার রহমান, চিলাহাটি রেলষ্টেশন মাস্টার আশরাফুল ইসলাম প্রমুখ।

 

প্রসঙ্গত, এর আগে ২০২০ সালের ১৭ ডিসেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই দেশের প্রধান মন্ত্রী যথাক্রমে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী বাংলাদেশে চিলাহাটি থেকে ভারতের হলদিবড়ি পর্যন্ত পন্যবাহী ট্রেন চলাচলের উদ্ধোধন করা হয়েছিল। ঢাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথভাবে ঢাকা থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত আন্তঃদের্শীয় যাত্রীবাহী মিতালী এক্সপ্রেস ট্রেনের উদ্ধোধন করেন। তবে করোনা পরিস্থিতির কারণে উদ্বোধন হলেও এতোদিন পণ্যবাহী ও যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল।


অর্থনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_