শনিবার-২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৪:২২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কলা খাবেন যে কারণে আজ টেলিভিশন সাংবাদিকতার রূপকার মিশুক মুনীরের জন্মদিন স্কুলে এসে করোনায় আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি: শিক্ষা উপমন্ত্রী বাংলাদেশ ‘উন্নয়নের বিস্ময়’ ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল ম্যাচ জয়ের পর ২৪ লাখ রুপি জরিমানা কলকাতার পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

৩৪ ম্যাচে অপরাজিত ইতালি বিশ্বরেকর্ডের পথে

প্রকাশ: সোমবার, ১২ জুলাই, ২০২১ , ৪:২৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে ৫৩ বছর পর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে ইতালি। রবিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ৬০ হাজার দর্শকের সামনে ইউরোর ফাইনালে মুখোমুখি হয় ইউরোপিয়ান ফুটবলের দুই পরাশক্তি।

 

রোমাঞ্চকর এই ফাইনালে নির্ধারিত ৯০ মিনিট ও যোগ করা সময়ের খেলা ১-১ গোলে সমতা বিরাজ করায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও সমতা থেকে যায়। ফলে খেলার ফলাফল নির্ধারিত হয় টাইব্রেকারে। যেখানে ৩-২ গোলে জিতে শিরোপা জিতে নেয় ইতালি।

 

এ জয়ের ফলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত রইল রোবের্তো মানচিনির শিষ্যরা। সর্বশেষ আজ্জুরিরা ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর উয়েফা ন্যাশন্স লিগে পর্তুগালের বিপক্ষে হেরেছিল। এর আগে ১৯৩৫ থেকে ১৯৩৯ অবধি কোচ ভিত্তোরি পোজ্জোর অধীনে টানা ৩০ ম্যাচ অপরাজিত ছিল ইতালি। সেবার ইউরোপিয়ান জায়ান্টরা নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ (১৯৩৮) ও ১৯৩৬ সালের অলিম্পিকে স্বর্ণ পদক জিতেছিল।

 

মানচিনির শিষ্যরা এখন বিশ্বরেকর্ডের পথে। আর মাত্র দুটি ম্যাচ জিতলেই সেই কাঙ্খিত রেকর্ডটি হয়ে যাবে। ব্রাজিল ও স্পেন টানা ৩৫ ম্যাচে অপরাজিত যৌথভাবে বর্তমানে শীর্ষে রয়েছে। ব্রাজিল ১৯৯৩ থেকে ১৯৯৬ অবধি এই রেকর্ডটি গড়েছিল। আর স্পেন ২০০৭ থেকে ২০০৯ অবধি এই রেকর্ডের মালিক হয়েছে।

 

এদিকে আফ্রিকার দল আলজেরিয়া আবার ইতালির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। কেননা তারা ২০১৮ থেকে এখন অবধি ২৭ ম্যাচে অপরাজিত রয়েছে।

 


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_