মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:১৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের ফের শীর্ষে সাকিব

প্রকাশ: বুধবার, ১১ আগস্ট, ২০২১ , ৯:২৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অস্ট্রেলিয়াকে ধসিয়ে দিতে রেখেছেন বড় অবদান। বোলিংয়ে ছিলেন দুর্দান্ত, ব্যাটিংয়ে ছোট ছোট, অথচ কার্যকর কিছু ইনিংস খেলেছেন। তাতেই বাংলাদেশ অস্ট্রেলিয়াকে হারিয়েছে ৪-১ ব্যবধানে। এমন পারফরম্যান্সের সুবাদে সাকিব আল হাসান ফের চলে এসেছেন টি-টোয়েন্টি  র‌্যাঙ্কিংয়ের শীর্ষে।

 

সুখবর আছে মুস্তাফিজুর রহমানেরও। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্যের পুরস্কার পেলেন। টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে মুস্তাফিজ উঠে এসেছেন সেরা দশে।

দুঃসময় কাটিয়ে সাকিব ঠিক ফেরার মতোই ফিরেছেন। ঘরের মাঠে সদ্য শেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দারুণ দাপট দেখিয়েছেন তিনি। বিশেষ করে বল হাতে একটা ম্যাচ ছাড়া প্রতিটিতেই সেই চেনা ছন্দে ছিলেন। অজিদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ৩.২ ওভারে ১ মেডেন ও ৯ রানে নেন ৪ উইকেট।

তার পথ ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের ডাবল পূর্ণ করেন সাকিব। একই সঙ্গে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে টি-টুয়েন্টিতে ১০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে এই ফরম্যাটে ব্যাটিংয়ে এক হাজার রান ও ১০০ উইকেট নেওয়ার যে কীর্তি গড়েছেন, যা নেই আর কারোর।

সেই সাফল্যের রেশ থাকতেই এবার র‌্যাঙ্কিংয়ে সুখবর। ২০১৭ সালের অক্টোবরের পর ফের টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন সাকিব। দুইয়ে নেমে গেলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। দুজনের রেটিং পয়েন্টের ব্যবধান যদিও মাত্র ১।

সুখবর আছে মুস্তাফিজুর রহমানেরও। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্যের পুরস্কার পেলেন। টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে মুস্তাফিজ উঠে এসেছেন সেরা দশে। অজিদের বিপক্ষে সদ্য শেষ সিরিজে ৭ উইকেট নিয়েছেন দ্য ফিজ।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_