রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-ভোর ৫:৩৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

আগামীকাল থেকে শুরু হচ্ছে হাইকোর্টে আগাম জামিনের শুনানি

প্রকাশ: শনিবার, ২১ আগস্ট, ২০২১ , ৪:৫৭ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সাড়ে চার মাস বন্ধ থাকার পর আগামীকাল রবিবার থেকে আবারো হাইকোর্ট বিভাগে আগাম জামিন আবেদনের ওপর শুনানি শুরু হচ্ছে। প্রধান বিচারপতি হাইকোর্ট বিভাগের প্রায় ১৪টি বেঞ্চকে আগাম জামিন শুনানির এখতিয়ার দিয়েছেন। কোন কোন হাইকোর্ট বেঞ্চ আগাম জামিন আবেদন শুনতে পারবেন তার এখতিয়ার সম্বলিত কার্যতালিকা আজ শনিবার সুপ্রিম কোর্টের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

 

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত ৫ এপ্রিল থেকে আগাম জামিন আবেদনের ওপর শুনানিও বন্ধ হয়ে যায়। তবে কঠোর বিধিনিষেধ সরকার কিছুটা শিথিল করায় আবারো আগাম জামিন আবেদনের শুনানির সিদ্ধান্ত নেওয়ায় এই শুনানি শুরু হচ্ছে।

 

বাংলাদেশে দ্বিতীয়দফা করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত ৫ এপ্রিল থেকে দেশের সকল আদালতে বিচার কাজ সীমিত করা হয়। একারণে আর তখন থেকেই আগাম জামিন আবেদনের ওপর শুনানিও বন্ধ হয়ে যায়। যদিও গত ২৯ এপ্রিল হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চে আগাম জামিন আবেদনের ওপর শুনানির উদ্যোগ নেওয়া হয়েছিল। এজন্য ওইদিন কয়েকটি আবেদনও হাইকোর্টের তালিকাভুক্ত করা হয়েছিল। কিন্তু প্রধান বিচারপতি আগাম জামিন আবেদনের ওপর শুনানির এখতিয়ার বন্ধ করে দেন। এরপর থেকে হাইকোর্ট বিভাগের যত বেঞ্চ গঠন করা হয়েছে তার কোনোটিতেই আগাম জামিন আবেদনের ওপর শুনানির এখতিয়ার দেওয়া হয়নি।

 

সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ কিছুটা শিথিল হওয়ায় সুপ্রিম কোর্টের উভয় বিভাগে (আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগ) পুরোদমে বিচার কাজ শুরু হচ্ছে। এ প্রেক্ষাপটে আগাম জামিন আবেদনের শুনানির সিদ্ধান্ত হয়েছে। এবিষয়ে প্রধান বিচারপতির নির্দেশে গত ১৭ আগস্ট সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে স্বাস্থ্যবিধি মেনেই এই শুনানি করতে বলা হয়েছে।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_