শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ২:২০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

ওটস দিয়ে স্বাস্থ্যকর মজার স্যুপ

প্রকাশ: রবিবার, ৮ আগস্ট, ২০২১ , ১১:৩৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ওটস স্বাস্থ্যর জন্য কতটা উপকারি সে সম্পর্কে আমরা কমবেশি সবাই জানি। সুস্থ থাকতে কে না চায়! তাই সুস্থ থাকতে এই স্যুপের কোন তুলনা নেই। আপনি চাইলেই খুব সহজে কম সময়ে বাসায় বসেই অল্প উপকরণে তৈরি করতে পারেন ওটসের মজার রেসিপিটি।

চলুন জেনে নেই কি কি উপকরণ দরকার-

প্রয়োজনীয় উপকরণ

১. ওটস তিন টেবিল চামচ,

২. দুধ দেড় কাপ,

৩. পেঁয়াজ কুচি একটি,

৪. রসুন কুচি তিন কোয়া,

৫. সামান্য ধনেপাতা কুচি,

৬. গোলমরিচের গুঁড়ো অল্প পরিমাণে,

৭. তেল পরিমাণমতো এবং লবণ স্বাদমতো।

প্রস্তুত পদ্ধতি

প্রথমেই একটি প্যানে তেল গরম করে নেবেন তারপর এতে পেঁয়াজ কুচি এবং রসুন কুচি দিয়ে দেবেন। যখন এগুলো বাদামি হয়ে আসবে তখন চুলা থেকে নামিয়ে নেবেন। এরপর অন্য একটি ‌প্যানে পানির মধ্যে ওটস সিদ্ধ করুন মিনিট দুই এক। যখন ঘন হয়ে আসবে তখন এর মধ্যে দুধ দিয়ে পাঁচ মিনিট রান্না করুন। তারপর এতে ভাজা পেঁয়াজ ও রসুন দিয়ে ভালো করে নেড়ে নিন। শেষে লবণ ও গোলমরিচের গুঁড়ো দিয়ে কিছু সময় নেড়ে চুলা থেকে নামিয়ে ফেলুন। এরপর ধনেপাতা কুচি দিয়ে গরম গরম পরিবেশন করুন দারুণ মজার এই স্যুপটি। এভাবে নিয়মিত স্বাস্থ্যকর খাবার খান আর নিজেকে সুস্থ রাখুন।


লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_