রবিবার-১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৫৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ আজ নায়ক সালমান শাহ’র জন্মদিন, বেঁচে থাকলে বয়স হতো ৫০ আবুধাবিতে প্রবেশে পিসিআর টেস্ট লাগবে না পার্বতীপুরে ইয়াবা ও হেরোইন বিক্রির অভিযোগে মহিলা মাদক ব্যবসায়ী আটক নতুন নির্বাচন কমিশন আইন অনুযায়ী গঠিত হবে : কাদের আগামীকাল শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন শিক্ষামন্ত্রী স্কুল-কলেজের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে’ রোপা আমন ক্ষেতে ক্ষতিকর পোকার উপস্থিতি শনাক্ত ও করণীয় নির্ধারনে আলোক ফাঁদ কার্যক্রম

খানসামার রামনগর গ্রামে ৫০ বিঘা আবাদী জমির জলাবদ্ধতা নিরসন করলেন ইউএনও মাহবুব

প্রকাশ: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১ , ১:১৮ অপরাহ্ণ , বিভাগ :

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় জলাবদ্ধতার ফলে দিনাজপুরের খানসামা উপজেলার ভাবকি ইউনিয়নের রামনগর গ্রামের ৫০ বিঘা জমির চাষাবাদ ব্যাহত শিরোনামে সংবাদ প্রকাশের পর পানি নিষ্কাশনের ব্যবস্থা করে জলাবদ্ধতা নিরসন করলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম।

বৃহস্পতিবার (৫আগস্ট) সকালে সরেজমিনে পরিদর্শন করে স্থায়ী পানি নিষ্কাশনের ব্যবস্থা করেন ইউএনও মাহবুব। এ সময় উপস্থিত ছিলেন ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম ও ঐ এলাকার চাষারী।

জানা যায়, দীর্ঘ ৩ বছর থেকে জলাবদ্ধতার ফলে প্রায় ৫০ বিঘা আবাদী জমিতে চাষাবাদ ব্যাহত হচ্ছে বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় এরপরেই ইউএনও এবং ইউনিয়ন পরিষদ বিষয়টি গুরুত্ব সহকারে সমাধান করেন।

ইউএনও মাহবুবকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ঐ এলাকার কৃষক নাসির উদ্দিন বলেন কালভার্ট বন্ধ করে দিয়ে বাড়ি নির্মাণ করে। তখন থেকেই জলাবদ্ধতার কারণে ৩ ফসলি জমিতে বছরে এক বার আবাদ করতে হচ্ছে। পরে এটি নিয়ে সংবাদ প্রকাশ হলে ইউএনও স্যার নিজ উদ্যোগে পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দেন। এতে আশা করি চলতি মৌসুমে ধান চাষাবাদ করতে পারব।

ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিনের বিরাট একটা সমস্যার সমাধান হয়েছে। স্থানীয় কৃষকরা ফসল উৎপাদন করে পুনরায় নিজেদের পাশাপাশি এলাকার চাহিদাও পূরণ করবে।

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, বর্তমান সরকার কৃষিকাজের ওপর বেশ জোর দিয়েছেন। কৃষিকাজে কৃষকের একখ- জমিও যাতে অনাবাদি না থাকে সে বিষয়টি অগ্রাধিকার দিয়ে আমি দ্রুত স্থানীয় ইউনিয়ন পরিষদসহ সমাধান করার চেষ্টা করেছি। আশা করি এ বছর থেকেই ধান চাষ করে কৃষকরা লাভবান হতে পারবে। চাষীরা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানালেও আমি বিষয়টি আমার দায়বদ্ধতা মনে করি।

 


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_