মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৪৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

টিকার আওতায় এসেছে দেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার মানুষ

প্রকাশ: বুধবার, ১১ আগস্ট, ২০২১ , ৪:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: এখন পর্যন্ত দেশের ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ মানুষ করোনাভাইরাসের টিকার আওতায় এসেছে। এর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ জন। আর ৪৯ লাখ ২ হাজার ১৭৩ জন নিয়েছেন দ্বিতীয় ডোজের টিকা।

 

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নেয়ার মধ্যে পুরুষ ৮৬ লাখ ৪৩ হাজার ৫০ জন, আর নারী ৬১ লাখ ২৬ হাজার ৩৯৭ জন রয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা নেয়ার মধ্যে রয়েছেন পুরুষ ৩০ লাখ ৯৮ হাজার ৬৩ আর নারী ১৮ লাখ ৪ হাজার ১১০ জন।

 

এর মধ্যে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা নিয়েছেন ১ কোটি ৪ লাখ ৭৯ হাজার ৬০ জন। আর চীনের সিনোফার্মের টিকা নিয়েছেন ৭০ লাখ ৩৯ হাজার ১৮৩ জন।

 

এ ছাড়া ৭৭ হাজার ৮৪৫ জন নিয়েছেন ফাইজার-বায়োএনটেকের টিকা। আর মডার্নার টিকা নিয়েছেন ২০ লাখ ৭৫ হাজার ৫৩২ জন।

 

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে ৪৬ লাখ ৫৮ হাজার ৯৯৭ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২০ হাজার ৩৩ জন প্রথম ডোজ নিয়েছেন।

 

এদিকে চীনের সিনোফার্মের টিকা গ্রহণকারীদের মধ্যে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জন প্রথম ডোজ এবং ২ লাখ ১১ হাজার ৮০০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

 

অপরদিকে ঢাকার ৭টি কেন্দ্রে ফাইজার-বায়োএনটেকের টিকা নিয়েছেন ৭৭ হাজার ৮৪৫ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫০ হাজার ২৫৫ জন প্রথম ডোজ এবং ২৭ হাজার ৫৯০ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।

এ ছাড়া মডার্নার টিকা গ্রহণকারীদের মধ্যে ২০ লাখ ৭১ হাজার ৭৬৪ জন প্রথম ডোজ এবং ৩ হাজার ৭৮৬ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_