রবিবার-১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৩৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ আজ নায়ক সালমান শাহ’র জন্মদিন, বেঁচে থাকলে বয়স হতো ৫০ আবুধাবিতে প্রবেশে পিসিআর টেস্ট লাগবে না পার্বতীপুরে ইয়াবা ও হেরোইন বিক্রির অভিযোগে মহিলা মাদক ব্যবসায়ী আটক নতুন নির্বাচন কমিশন আইন অনুযায়ী গঠিত হবে : কাদের আগামীকাল শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করবেন শিক্ষামন্ত্রী স্কুল-কলেজের শিক্ষার্থীদের ফাইজারের টিকা দেওয়া হবে’ রোপা আমন ক্ষেতে ক্ষতিকর পোকার উপস্থিতি শনাক্ত ও করণীয় নির্ধারনে আলোক ফাঁদ কার্যক্রম

পার্বতীপুরে ১৩ বিশেষ টিকা কেন্দ্রে ৪ হাজার জন করোনার টিকা নেবেন

প্রকাশ: শুক্রবার, ৬ আগস্ট, ২০২১ , ১:৩৪ অপরাহ্ণ , বিভাগ :

সোহেল সানী : কোভিড-১৯ করোনাভাইরাসের ভ্যাকসিন টিকাদান কেন্দ্রে করোনার টিকা নেয়ার সময় ভোটার বা এনআইডি কার্ড সাথে থাকলেই মিলবে করোনার টিকা। অনলাইনে যারা নাম রেজিষ্ট্রেশন করতে পারেননি তারাও এই কার্যক্রমের আওতায় টিকা নিতে পারবেন পার্বতীপুর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল্লাহেল মাফী  জানিয়েছেন শুক্রবার দুপুরে।
আগামীকাল শনিবার (৭ আগস্ট) থেকে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১০ ইউনিয়ন ও এক পৌর সভার ৯ ওয়ার্ডে করোনার গণ টিকাদান শুরু হচ্ছে। এ জন্য উপজেলার ১০ ইউনিয়নে ১০টি এবং পৌর সভার ৯ ওয়ার্ডে ৩টি বিশেষ টিকা কেন্দ্র খোলা হচ্ছে। প্রতিটি টিকাদান কেন্দ্রে ৩ জন প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মী ও ৩ জন করে স্বেচ্ছাসেবক থাকবে।
উপজেলার ১০ ইউনিয়নে ১০ টি এবং পৌর সভার ৯ ওয়ার্ডে ৩টি টিকাদান কেন্দ্রে করোনা ভাইরাসের টিাকা প্রদান করা হবে। প্রতিটি টিকাদান কেন্দ্রে ৩০০ ডোজ করে টিকা দেয়া হবে।
টিকাদান কেন্দ্র গুলো হচ্ছে, উপজেলার বেলাইচন্ডি ইউনিয়নের চাকলাবাজার ডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মন্মথপুর ইউনিয়নের দাগলাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্র, রামপুর ইউনিয়নের ফুলকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পলাশবাড়ী ইউনিয়নের কালাইঘাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চন্ডিপুর ইউনিয়নের ঝাড়–য়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোমিনপুর ইউনিয়নের রোস্তমনগর বালিকা উচ্চ বিদ্যালয়, মোস্তফাপুর ইউনিয়নের মোস্তাফাপুর উচ্চ বিদ্যায়ল, হাবড়া ইউনিয়নের শেরপুর ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হামিদপুর ইউনিয়নের খলিলপুর হাজি সানাউল্লা উচ্চ বিদ্যালয় এবং হরিরামপুর খয়েরপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শহরের পৌরসভার জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয় টিকাদান কেন্দ্রে ১ থেকে ৩ নম্বর ওয়ার্ড, আব্দুস সাফি মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪ থেকে ৬ নম্বর ওয়ার্ড ও ৭ থেকে ৯ নম্বর ওয়ার্ডের জন্য রেয়াজনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় টিকাদান কেন্দ্র।
আজ শুক্রবার দুপুরে এ ব্যপারে পার্বতীপুর উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল্লাহেল মাফী  কে বলেন, প্রতিটি টিকাদান কেন্দ্রে ৩ জন প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মী এবং ৩ জন করে স্বেচ্ছাসেবক থাকবেন। ইতোমধ্যে তাদের প্রশিক্ষণ দিয়ে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমাদের কাছে পর্যাপ্ত পরিমান টিকার ডোজ রয়েছে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_