শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ২:৫৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

পুকুরে মিলল রুপালি ইলিশ!

প্রকাশ: রবিবার, ২৯ আগস্ট, ২০২১ , ৪:৫২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় পুকুর থেকে একটি রুপালি ইলিশ পাওয়া গেছে। ইলিশটির ওজন প্রায় ৩০০ গ্রাম।

 

আজ রোববার (২৯ আগস্ট) ভোরে উপজেলার হরনী ইউনিয়নের বাসিন্দা মো. বেলালের পুকুরে মাছটি পাওয়া যায়।

 

স্থানীয় বাসিন্দা মো. আরিফ এই প্রতিবেদককে বলেন, রোববার (২৯ আগস্ট) ভোরে বেলালের পুকুর থেকে ইলিশ মাছটি ধরা পড়ে। এরপর বাড়ির পাশের মাইনুদ্দীন বাজারে অন্যান্য মাছের সঙ্গে ইলিশ মাছটিও বিক্রি করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে হরনী ইউনিয়নের ভারপ্রাপ্ত প্রশাসক মাওলানা আবু সাইদ বলেন, বেলালের পুকুরে ইলিশ মাছটি পাওয়া যায়। জোয়ারের পানি প্রবেশ করায় হয়তো তখন ইলিশ পুকুরে এসেছে।

 

পুকুরের মালিক মো. বেলাল বলেন, ভোর রাতে সেচ দিয়ে ৩০০ গ্রামের একটি ইলিশ পেয়েছি। সকালে মাইনুদ্দীন বাজারে গিয়ে মাছটি বিক্রি করেছি।

 

এ বিষয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সমুদ্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. নাজমুস সাকিব খান বলেন,  ইলিশ আমাদের জাতীয় সম্পদ। ইলিশ মাছ একটি বিচিত্র বৈশিষ্ট্যের মাছ। জোয়ারের পানি পুকুরে প্রবেশ করলে তখন নোনা পানির সঙ্গে ইলিশও প্রবেশ করতে পারে।

 

তিনি আরও বলেন, পুকুরে ইলিশ চাষ করা যায় কি না সেটা নিয়ে গবেষণা চলছে।

সূত্রঃ এবিএন


অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_