মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:৩৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

ফরিদপুরে করোনায় আরও ৮ জনের মৃত্যু

প্রকাশ: সোমবার, ২৩ আগস্ট, ২০২১ , ৭:৪৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে পরিচিত ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘন্টায় করোনা সনাক্ত ও উপসর্গ নিয়ে আরও ৮ জন মারা গেছেন। এর মধ্যে দুই জন সনাক্ত হয়ে এবং ছয় উপসর্গ নিয়ে মারা গেছেন।

 

ফরিদপুরে নতুন করে ২৭১ জনের নমুনা পরীক্ষা করে আরও ৬৪ জনের করোনা সনাক্ত হয়েছে। করোনা সনাক্তের হার ২৩ দশমিক ৬১।

 

এর মধ্যে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব কলেজে স্থাপিত পিসিআর ল্যাবের মাধ্যমে ২৩৫ জনের নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা সনাক্ত হয়েছে এবং এন্টিজেন দ্ধিতিতে ৬২ জনের নমুনা পরীক্ষা করে সনাক্ত হয়েছে ২ জনের।

 

এদিকে গত ২৪ ঘন্টায় ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে পরিচিত ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  করোনা সনাক্ত ও উপসর্গ নিয়ে যে ৮জন মারা গেছেন তার মধ্যে ফরিদপুর ও রাজবাড়ীর তিনজন করে এবং গোপালগঞ্জ ও মাগুরার একজন রয়েছে।
করোনা সনাক্ত হয়ে মৃত্যু হওয়া দুজনই ফরিদপুর শহরের বাসিন্দা। এরা হলেন, ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর মহল্লার হাফিজুল হক (৭০) ও শহরের টেপাখোলা মহল্লার শেখ হাসিনা বেগম (৭৮)।

 

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, পিসিআর ল্যাবের তথ্য অনুযায়ী নতুন করোনা সনাক্ত ৬২ জনের মধ্যে ভাঙ্গায় ৩, বোয়ালমারীতে ৩, নগরকান্দায় ৪, মধুখালীতে ৩, সদরপুরে ৬, চরভদ্রাসনে ১, সালথায় ১ এবং সদরে ৪১ জন। এ নিয়ে পিসিআর ল্যাবের মাধ্যমে সনাক্ত হওয়া ফরিদপুরে মোট করোনা সনাক্ত হয়েছে ২০ হাজার ৩৫১ জনের। এ মধ্যে র‌্যাপিড এন্টিজেন পদ্ধতিতে সনাক্তের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, করোনা ডেডিকেটেড হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগী রয়েছেন ১২৫ জন। এর মধ্যে করোনা সনাক্ত রোগী ৭৭ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৮ জন । এ পর্যন্ত জেলায় মারা গেছেন ৪৯৩ জন।

সূত্রঃ এবিএন

 


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_