মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১১:৩৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

বিরামপুরে ইভটিজিং, বাল‍্যবিবাহ ও নারী নির্যাতন বিরোধী অবহিতকরণ কর্মশালা

প্রকাশ: রবিবার, ২৯ আগস্ট, ২০২১ , ১০:১৪ পূর্বাহ্ণ , বিভাগ :
মোঃ শাহ্ আলম মন্ডল, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের বিরামপুরে ২৮ ও ২৯ আগস্ট, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দুই দিন ব‍্যাপী বিরামপুর উপজেলার জনপ্রতিনিধি, কাজী ও ইমাম, পুরোহিত, শিক্ষক এবং সাংবাদিকদের সমন্বয়ে ইভটিজিং, বাল‍্য বিবাহ ও নারী নির্যাতন বিরোধী অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদের আয়োজনে এবং স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন‍্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) -এর সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। উপজেলা আইনশৃঙ্খলা বিষয়ক কমিটি কর্মশালাটি বাস্তবায়ন করে। একদিনে ৬০জন করে দুইদিনে ১২০জন নির্ধারিত পেশাজীবীরা এতে অংশগ্রহণ করেন।
কর্মশালায় বিষয় ভিত্তিক আলোচনা, বক্তৃতা ও ভিডিও প্রদর্শন করা হয়। এতে ইভটিজিং, বাল‍্য বিবাহ ও নারী নির্যাতনের ফলে স্বল্প ও দীর্ঘ মেয়াদী মানসিক, শারীরিক প্রভাব/প্রতিক্রিয়া এবং এর থেকে উত্তরণের উপায়, এসব রুখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে জনপ্রতিনিধি, কাজী ও ইমামদের করণীয়, বাল‍্যবিবাহের পরিস্থিতি, কুফল ও প্রতিরোধে করণীয়, নারী নির্যাতন, নারীর প্রতি বৈষম্য এবং সহিংসতার কারণ ও প্রভাব, ইভটিজিং, যৌতুক, যৌন হয়রানি ও বাল‍্য বিবাহ নিরোধ আইন বিষয়ে ধারা, ইসলামের দৃষ্টিতে ব‍্যাখ‍্যা বিষয়ক বিস্তারিত আলোকপাত করা হয়। কর্মশালায় উপজেলা চেয়ারম্যান খায়রুল আলম রাজু, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম বানু, থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাঃ আবদুল্লাহ আল মাহমুদ শোভন, অধ‍্যক্ষ ডক্টর নুরুল ইসলাম সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_