শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:০৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

বিরামপুরে গরু ব্যাবসায়ীর টাকা ছিনতাই, আটক- ২ 

প্রকাশ: শনিবার, ১৪ আগস্ট, ২০২১ , ১০:৩৪ পূর্বাহ্ণ , বিভাগ :
মোঃ শাহ্ আলম মন্ডল, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
দিনাজপুরের বিরামপুর পৌর শহরের পূর্ব জগন্নাথপুর মৌজার শহীদ মিনার এলাকায় গত শুক্রবার ভোরে গরু ব্যাবসায়ীর থেকে নগদ ৪ লাখ ১হাজার টাকা ছিনতাই এর ঘটনা ঘটেছে। পরবর্তীতে অভিযোগের ভিত্তিতে ২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার সহ দুই ছিনতাইকারীকে আটক করেছে বিরামপুর থানা পুলিশ।
বিরামপুর পৌর এলাকার পূর্ব জগন্নাথপুর মৌজার শালবাগান এলাকার জসিম উদ্দিন জানান, আমি নিজেও একজন গরু ব‍্যবসায়ী। এলাকার বিভিন্ন হাটে গরু কিনে তা অন‍্যান‍্য জেলার ব‍্যবসায়ীদের কাছে বিক্রি করি। ব‍্যবসায়ীক পরিচয়ের সূত্রে দেশের বিভিন্ন জেলা থেকে উত্তর বঙ্গের বিভিন্ন হাটে ব্যবসায়ীগণ (বেপারী) গরু কিনে এনে আমার বাড়ি সংলগ্ন খামারে রেখে ট্রাকে বা পিকআপে করে গরু নিয়ে গন্তব্যে ফিরে যায়। শুক্রবার ভোরবেলায় ৬ জন ব্যাবসায়ী কয়েক লাখ টাকা  নিয়ে আমার বাড়ি থেকে গরু ক্রয়ের উদ্দেশ্যে আমবাড়ী নামক হাটে রওনা দেয়। কিছুদুর যাবার পরে এ ছিনতাই এর ঘটনা ঘটে।
এ ঘটনায় ভূক্তভোগী ও প্রত‍্যক্ষদর্শীর বিবরণে জানা গেছে, করোনা ভাইরাসের কারণে এখন সকালে সাপ্তাহিক আমবাড়ী গোহাট বসে। সেজন্য শুক্রবার ভোরে শালবাগান এলাকায় জসিম উদ্দিনের বাড়ি থেকে আমবাড়ী হাটে গরু কেনার উদ্দেশ্যে যাবার সময় পূর্ব জগন্নাথপুর মৌজার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় রাস্তায় ওৎ পেতে থাকা কিছু দূর্বৃত্ত আতর্কিত গরু ব্যবসায়ীদের পথরোধ করে ভয়ভীতি প্রদর্শন করে। দূর্বৃত্তদের ভয়ে ৪ জন ব্যাবসায়ী দৌড়ে পালিয়ে গেলেও ২ জনকে দূর্বৃত্তরা আটক করে তাদের নিকটে থাকা ৪ লাখ ১ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে বিষয়টি জানাজানি হলে বিরামপুর থানা পুলিশ ২ লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার সহ শাজাহান মন্ডল নামে ছিনতাইকারি দলের ১জন সদস্যকে আটক করে। এঘটনায় শুক্রবার রাতে গোলাম রাব্বানী লালন নামে এক গরু ব‍্যবসায়ী বাদী হয়ে ৬জনের নাম উল্লেখ করে বিরামপুর থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং- ১২। পুলিশ রাতে অভিযান চালিয়ে নাহিদ হাসান সেতু নামে মামলার আরেক আসামিকে গ্রেফতার করেছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, টাকা ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলা হয়েছে। ইতিমধ্যে ২জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। অবশিষ্ট টাকা উদ্ধার ও অপর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব‍্যাহত রয়েছে।

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_