শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ২:২৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের সময়সূচি

প্রকাশ: মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১ , ১২:৫১ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। টুর্নামেন্ট শুরু হতে এখনও বাকি দুই মাস। সবকিছু ঠিক থাকলে ১৭ অক্টোবর শুরু হবে আসর। টুর্নামেন্টের উদ্বোধনী দিনেই মাঠে নামবে লাল-সবুজের বাংলাদেশ।

 

প্রথম রাউন্ডসহ সুপার টুয়েলভেরও ফিকশ্চার প্রকাশ করেছে আইসিসি। শীর্ষ আট দলে থাকতে না পেরে বিশ্বকাপের প্রথম রাউন্ড খেলতে হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে।

 

প্রথমপর্বের দুই গ্রুপের মধ্যে বাংলাদেশ খেলবে ‌’বি‌’ গ্রুপে। ১৭ অক্টোবর প্রথম রাউন্ডে বাংলাদেশের প্রথম ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে। এরপর ১৯ অক্টোবর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে ওমানের বিপক্ষে। প্রথম রাউন্ডের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর। এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি। পাপুয়া নিউগিনি এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে। এছাড়া ওমানের বিপক্ষে গত বিশ্বকাপে দেখা হয়েছিল বাংলাদেশের। এই গ্রুপে একমাত্র স্কটল্যান্ডই কিছুটা শক্ত প্রতিপক্ষ টাইগারদের সামনে।

 

এছাড়া ‌’এ‌‌‌’ গ্রুপে থাকা চারটি দল হচ্ছে আয়ারল্যান্ড, নামিবিয়া, শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস। এই গ্রুপের সবগুলো ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরাতে।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশকে প্রথম পর্বের বাধা পেরিয়ে নাম লেখাতে হবে সুপার ১২-এ। সেখানে আগে থেকেই আছে সেরা আট দল।

 

প্রথম রাউন্ডের খেলা শেষ হবে ২১ অক্টোবর। এরপর ২৩ অক্টোবর শুরু হবে মূল পর্বের খেলা। আবুধাবির শারজায় মূল পর্বের প্রথম ম্যাচে একে অপরের মুখোমুখি হবে এক নম্বর গ্রুপে থাকা দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। ওইদিন আরেকটি ম্যাচ অনুষ্ঠিত হবে। একই দিন ইংল্যান্ড খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এছাড়া ভারত ও পাকিস্তানের মধ্যে হাইভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর।

 

টুর্নামেন্টের ফাইনাল মাঠে গড়াবে ১৪ নভেম্বর। তবে কোনো কারণে নির্ধারিত তারিখে ফাইনাল মাঠে না গড়ালে ১৫ তারিখ রিজার্ভ ডে রাখা হয়েছে।

 

এক নজরে বাংলাদেশ ম্যাচের সময়সূচি:

 

১৭ অক্টোবর : বাংলাদেশ-স্কটল্যান্ড (বাংলাদেশ সময় রাত ৮টা)
১৯ অক্টোবর : বাংলাদেশ-ওমান (বাংলাদেশ সময় রাত ৮টা)
২১ অক্টোবর : বাংলাদেশ-পাপুয়া নিউগিনি (বাংলাদেশ সময় বিকেল ৪টা)


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_