বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:২৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কোভিশিল্ড টিকার স্বীকৃতি দিল যুক্তরাজ্য বিদেশে কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণ না করার ঘোষণা চীনের টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ টিকার জন্য ১১ কোটি সিরিঞ্জ কেনার প্রস্তাবে অনুমোদন শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে থাকছে দর্শক

প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১ , ৭:০০ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কোপা আমেরিকার ফাইনালে প্রায় পাঁচ হাজার দর্শক উপস্থিত ছিল মাঠে। এর পর আর কোনো ম্যাচ হয়নি ব্রাজিলের। এবার বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে দর্শক ফেরাতে যাচ্ছে ব্রাজিল।

 

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন এক বিবৃতিতে দেশটির ফুটবলপ্রেমীদের জানিয়েছে, বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি দিয়ে পরীক্ষামূলকভাবে দর্শক ফেরানো হবে মাঠে।  আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচটি হতে যাচ্ছে পরীক্ষামূলক। সাও পাওলো রাজ্যে বড় কোনও ক্রীড়া আসরে ভক্তদের উপস্থিতির জন্য এটি গুরুত্বপূর্ণ পরীক্ষা হতে যাচ্ছে।

 

বাংলাদেশ সময় আগামী ৫ সেপ্টেম্বর রাত ১টায় করেন্থিয়ান্স নিও কিমিকা অ্যারেনায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই মাঠের দর্শক ধারণক্ষমতা ৪৮ হাজার ২৩৪ জন হলেও মাঠে প্রবেশ করতে পারবেন ১২ হাজার দর্শক।

 

গত বছর থেকে কোভিড-১৯ মহামারি শুরুর পর থেকে ব্রাজিলের মাঠগুলোতে দর্শক শূন্য রেখেই অনুষ্ঠিত হয়েছে সব ম্যাচ। এবার দর্শক প্রবেশের অনুমতি পাবার ক্ষেত্রে বড় ভূমিকা রাখছে টিকা।

 

দেশটিতে এখন পর্যন্ত করোনায় মারা গেছে ৫ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুর হার অনেকটাই কমেছে সাম্প্রতিক সময়ে। তাই মাঠে পরীক্ষামূলকভাবে দর্শক ফেরানোর উদ্যোগ নিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন।

 

তবে ম্যাচটিতে তারকা ফুটবলারদের না পাওয়ার শঙ্কাও রয়েছে। করোনা মহামারিতে লাল তালিকাভুক্ত দেশ ও কোয়ারেন্টিন ইস্যুতে ইংলিশ, ফরাসি ও স্প্যানিশ ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের দেশের হয়ে খেলার অনুমতি দিতে অপারগতা জানানোর কারণে।

 

বাছাই পর্বে এক্ষণ পর্যন্ত লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে পয়েন্ট তালিকায় ছয় রাউন্ড শেষে শতভাগ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। অন্যদিকে সমান তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনার অবস্থান দ্বিতীয়।

সূত্রঃ এবিএন


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_