শনিবার-২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:০৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কলা খাবেন যে কারণে আজ টেলিভিশন সাংবাদিকতার রূপকার মিশুক মুনীরের জন্মদিন স্কুলে এসে করোনায় আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি: শিক্ষা উপমন্ত্রী বাংলাদেশ ‘উন্নয়নের বিস্ময়’ ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল ম্যাচ জয়ের পর ২৪ লাখ রুপি জরিমানা কলকাতার পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

মেট্রোরেলের আরও দুই সেট কোচ ঢাকায় পৌঁছেছে

প্রকাশ: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১ , ৮:৫৯ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জাপান থেকে ঢাকায় আনা হলো মেট্রোরেলের আরও দুটি কোচ। এখন তুরাগ নদের ডিএমটিসিএল জেটি থেকে নেয়া হচ্ছে ডিপোতে।

 

গতকাল একসঙ্গে দুই সেট মেট্রো ট্রেন কোচ জাপান থেকে ঢাকায় আনা হয়। এ ট্রেন সেট দুটি গত ২২ জুনে জাপানের কোবে সমুদ্রবন্দর থেকে জাহাজ যোগে বাংলাদেশের উদ্দেশ্যে যাত্রা করে ২০ জুলাই বাংলাদেশের মোংলা সমুদ্রবন্দরে পৌঁছায়। সেখান থেকে গত ১২ আগস্ট ৪টি বার্জযোগে মেট্রো ট্রেন সেট দুটি ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

 

মেকানিক্যাল-ইলেকট্রিক্যাল, ওয়াশিংসহ প্রতিটি কোচের ১৯ ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হবে। এরপরেই কোচগুলো লাইনে তোলা হবে। এ কাজে দেড় থেকে দুই মাস সময় লাগতে পারে।সব মিলিয়ে ২৪ সেট ট্রেনের মোট ব্যয় হয়েছে ৪ হাজার ২৫৭ কোটি ৩৪ লাখ টাকা।

 


সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_